Instagram SEO কি? – রেজিস্ট্রার ব্লগ

1
Instagram SEO কি?  – রেজিস্ট্রার ব্লগ

একটি ব্র্যান্ডের ডিজিটাল বিকাশের জন্য সোশ্যাল মিডিয়ায় উপস্থিতি থাকা এবং সাম্প্রতিক প্রবণতাগুলির উপর ভিত্তি করে যে চ্যানেলগুলিতে এটি উপস্থিত রয়েছে তা ব্যবহার করা খুবই গুরুত্বপূর্ণ৷ ইনস্টাগ্রাম এসইও এটি একটি কার্যকরী বৈশিষ্ট্য যা এই মুহুর্তে কার্যকর হয় এবং ব্র্যান্ডগুলিকে ইনস্টাগ্রামে আরও ব্যস্ততা পেতে সহায়তা করে।

ইসিমটেসিল এই নিবন্ধে, আমরা কিছু টিপস সংকলন করেছি যাতে আপনি আলাদা হয়ে দাঁড়াতে এবং ইনস্টাগ্রামে আরও লোকেদের কাছে পৌঁছাতে সহায়তা করেন।

একটি কীওয়ার্ড সমৃদ্ধ জীবনী তৈরি করুন

আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের বায়ো সার্চ ইঞ্জিনের জন্য অপ্টিমাইজ করাআপনি করতে পারেন সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস এক. যদিও একটি 150-অক্ষরের সীমা রয়েছে, তবে কীওয়ার্ডগুলির সাথে একটি সুসংগঠিত জীবনী যা আপনাকে সর্বোত্তমভাবে বর্ণনা করে আপনাকে এগিয়ে নিয়ে যাবে।

এছাড়াও আপনার জীবনী হ্যাশট্যালার আপনি এটি ব্যবহার করতে পারেন. কারণ আপনার বায়ো html হিসাবে রেন্ডার করা হয়েছে এবং সার্চ ইঞ্জিন দ্বারা ক্রল করা যেতে পারে। প্রকৃতপক্ষে, বায়ো বিভাগটি আপনার প্রোফাইলে একমাত্র পাঠ্য যেখানে অপ্টিমাইজেশন ঘটে। এই কারণে, আমরা সুপারিশ করি যে আপনি নিশ্চিত করুন যে আপনি আপনার ব্র্যান্ড কী এবং আপনার ব্যবসা কী সম্পর্কে জৈব বিভাগে সবচেয়ে সঠিক উপায়ে প্রকাশ করুন৷

সঠিকভাবে আপনার জীবনী সম্পাদনা করতে কীভাবে নিখুঁত ইনস্টাগ্রাম বায়ো তৈরি করবেন? আপনি আমাদের নিবন্ধ পড়তে পারেন.

ছবি স্বীকৃতি

ইন্সটাগ্রাম হল একটি সামাজিক প্ল্যাটফর্ম যা ছবির উপর নির্মিত। আপনার এসইও সাফল্য পরিমাপ করা হবে আপনি কি ধরনের ফটো পোস্ট করেন এবং তাদের গুণমান দ্বারা। অন্য কথায়, আপনি নিশ্চিত করুন যে আপনি যে ছবিগুলি রেখেছেন তা ভাল রেজোলিউশনের এবং সেগুলি আকর্ষণীয়।

ইনস্টাগ্রাম হল এক ধরনের প্রযুক্তি যা ছবিকে তাদের বিষয়বস্তুর উপর ভিত্তি করে শ্রেণীবদ্ধ করে।ছবি স্বীকৃতি“ ব্যবহার করছে. এই প্রযুক্তি আপনাকে একই ধরনের সামগ্রীতে আগ্রহী কিন্তু এখনও আপনার অ্যাকাউন্টে আসেনি এমন লোকেদের ফটোগুলি দেখিয়ে আপনার Instagram অ্যাকাউন্ট বাড়াতে সাহায্য করে৷

ক্যাপশন ট্যাগ হিসাবে আপনার ছবির ক্যাপশন চিন্তা করুন

যখন Instagram আপনার পোস্টের জন্য একটি পৃষ্ঠা তৈরি করে, তখন ক্যাপশন ট্যাগে ছবির শিরোনাম থাকে। নিশ্চিত করুন যে আপনার শিরোনাম আপনার আপলোড করা ছবির সাথে মেলে এবং আপনার ব্র্যান্ড বা ব্যবসাকে প্রতিফলিত করে৷ মনে রাখবেন যে আপনার শিরোনাম ট্যাগটি কাটা হবে এবং সমস্ত মূল্যবান তথ্য ক্যাপশনের শুরুতে রয়েছে।

ইনস্টাগ্রাম এসইওর জন্য „ALT পাঠ্য“ বৈশিষ্ট্য

Instagram একটি দরকারী নতুন বৈশিষ্ট্য যুক্ত করেছে যা ব্যবহারকারীদের আপনার ফটো এবং ভিডিওর পিছনে পাঠ্য যোগ করতে দেয়। ইন্টারনেটের ভাষায়, „ALT“ মানে বিকল্প। আমরা হব „বিকল্প পাঠ“, „বিকল্প পাঠ্য“ এর জন্য দাঁড়িয়েছে। এই টেক্সটে 100 অক্ষরের সীমা সহ, এটি এসইও র‌্যাঙ্কিংয়ে সহায়তা করার জন্য ডিজাইন করা হয়েছে এবং বর্ণনায় ছবির ক্যাপশন কপি/পেস্ট করার পরিবর্তে লোকেদের চিন্তাভাবনা করানো হয়েছে। ALT টেক্সট ব্যবহারকারীদের ধীরগতির ইন্টারনেট সংযোগ বা দৃষ্টি প্রতিবন্ধী ব্যবহারকারীদের তাদের স্ট্রীমে ছবি ‚দেখতে‘ অনুমতি দেয়। এটি ইনস্টাগ্রাম অ্যালগরিদমকে সামগ্রী সংগঠিত করতেও সহায়তা করে। এই বৈশিষ্ট্যটির সাহায্যে, আপনার ফটোগুলিকে গুগল ইমেজ অনুসন্ধানেও স্থান দেওয়া যেতে পারে।

আপনার ট্রাফিক বাড়াতে Instagram ব্যবহার করুন

যদিও পেজ র‍্যাঙ্ক SEO এর জন্য স্পষ্টভাবে গুরুত্বপূর্ণ, এটি একমাত্র লক্ষ্য নয়। আপনার ওয়েবসাইটে ট্রাফিক চালাতে SEO ব্যবহার করা একটি বড় জয়। আপনি আপনার ওয়েবসাইট, স্টোর এবং Facebook, LinkedIn এবং Twitter এর মতো অন্যান্য সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মে আপনার Instagram অ্যাকাউন্ট লিঙ্ক করে এটি করতে পারেন। আন্তঃসংযুক্ত লিঙ্কগুলি এখনও অনুসরণ না করা লিঙ্কগুলি, তবে তারা অতিরিক্ত ট্র্যাফিক চালাতে সহায়তা করে।

যদিও Google সরাসরি র‌্যাঙ্কিংয়ের জন্য সোশ্যাল মিডিয়া ব্যবহার করে না, কোম্পানি এবং সেলিব্রিটিদের নাম অনুসন্ধান করার সময়, প্রাসঙ্গিক সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট এবং ওয়েবসাইটগুলি আপনার Google অনুসন্ধানের শীর্ষে প্রদর্শিত হবে৷

Ähnliche Beiträge

Schreibe einen Kommentar