6টি কারণ আপনার ছোট ব্যবসার মার্কেটিং সফটওয়্যার ব্যবহার করা উচিত

0
6টি কারণ আপনার ছোট ব্যবসার মার্কেটিং সফটওয়্যার ব্যবহার করা উচিত

বিপণন সফ্টওয়্যার হল একটি ব্যাপক ওয়েব সিস্টেম এবং অ্যাপ্লিকেশন যা ব্যবসাগুলিকে প্রতিযোগিতামূলক থাকতে সাহায্য করে এবং তাদের গ্রাহকের চাহিদা পূরণ করতে সক্ষম করে। ছোট ব্যবসার জন্য মার্কেটিং সফ্টওয়্যার ব্যবহার করার 6টি কারণ:

1. দক্ষতা এবং উৎপাদনশীলতা বাড়ান

বিপণন সফ্টওয়্যার একটি ব্যবসাকে নিয়মিত কাজগুলিকে স্বয়ংক্রিয় করতে দেয় যা একটি দিনের ক্রিয়াকলাপের একটি বড় অংশ গ্রাস করে, যেমন ডেটা সংগঠিত করা, নেতাদের খাওয়ানো, স্কোরিং এবং স্কেলিং প্রচারণা। মার্কেটিং অটোমেশনের জন্য সঠিক পদক্ষেপগুলি অনুসরণ করে মানব ত্রুটির সম্ভাবনা দূর করে। যেহেতু সফ্টওয়্যারটি সমস্ত ব্যবসায়িক প্রক্রিয়ার সবচেয়ে গুরুত্বপূর্ণ উপাদান, এটি সমগ্র বিপণন প্রক্রিয়ার জন্য একটি মসৃণ এবং সহজ কর্মপ্রবাহ প্রদান করে। এটি আপনার কর্মশক্তিকে আরও গুরুত্বপূর্ণ বিপণন সমস্যা এবং দায়িত্বগুলির উপর ফোকাস করতে দেয় যার জন্য আরও বেশি পর্যবেক্ষণ প্রয়োজন।

2. গ্রাহকের অভিজ্ঞতা উন্নত করুন

বিপণন সফ্টওয়্যার আপনার ব্যবসাকে আপনার গ্রাহকদের সাথে ব্যক্তিগতকৃত মিথস্ক্রিয়া তৈরি করতে এবং কার্যকর গ্রাহকদের সাথে যুক্ত হওয়ার জন্য লিডগুলির সাথে সম্পর্ক গড়ে তুলতে সক্ষম করে। এটি সীসা যোগ্যতা এবং লালনপালন, ফুটপ্রিন্ট বিশ্লেষণ, স্কোরিং মডেল, বিপণন এবং বিক্রয় প্রান্তিককরণের মতো বৈশিষ্ট্যগুলির মাধ্যমে সম্পন্ন করা হয়। সফ্টওয়্যার এছাড়াও গ্রাহকদের প্রদান এটির একটি ফাংশন রয়েছে যা একটি আইটেম ব্রাউজ করার সময় ইমেল প্রচার পাঠায়। এই প্রচারাভিযানগুলি গ্রাহকদেরকে নির্দিষ্ট পণ্যের দিকে নির্দেশ করতে পারে যা তাদের প্রয়োজন বা চাই, যা বৈচিত্র্যময় বিপণন জগতে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

3. গ্রাহক ধরে রাখা নিশ্চিত করুন

মার্কেটিং সফটওয়্যার আপনাকে গ্রাহকদের সম্পর্কে গভীর তথ্য প্রদান করে। এটির সাহায্যে, আপনি আপনার গ্রাহকদের চাহিদা এবং সিদ্ধান্তগুলি অনুমান করতে সক্ষম হবেন এবং কিছুতেই কাজ করতে পারবেন। সফ্টওয়্যারটির আনুগত্য এবং ধরে রাখার কৌশলগুলির জন্য ফাংশন রয়েছে, যেমন প্রতিক্রিয়া এবং পর্যালোচনা পাওয়া, উচ্চ-ব্যয়কারী গ্রাহকদের বিশেষ অফার পাঠানো এবং দূরবর্তী গ্রাহকদের সাথে পুনঃনিযুক্তি ইমেল প্রচারগুলি ভাগ করা। মার্কেটিং সফটওয়্যারক্রস-সেলিং এবং আপ-সেলিং ব্যবসায়িক সংস্কৃতিতে এম্বেড করে ছোট ব্যবসাকে সাহায্য করে যাতে ফলোয়াররা আপনার কর্মশক্তির উপর কোনো চাপ না ফেলে সঠিক সময়ে সঠিক গ্রাহকদের কাছে পৌঁছায়।

4. একাধিক চ্যানেল এবং ক্যাম্পেইন স্কেলিং মনিটর করুন

সম্ভাব্য গ্রাহকদের সাথে ইন্টারঅ্যাক্ট করতে এবং আপনার গ্রাহকদের উপস্থাপন করতে আপনি যে সমস্ত চ্যানেল ব্যবহার করেন তা নিরীক্ষণ করতে পারেন। আপনি ই-মেইল এবং সোশ্যাল মিডিয়া থেকে গ্রাহকের পছন্দ সম্পর্কে বিস্তারিত তথ্য এবং পরিমাপযোগ্য ডেটা পেতে পারেন। মার্কেটিং সফ্টওয়্যার দিয়ে, আপনি একটি কেন্দ্রীভূত প্ল্যাটফর্মে একাধিক প্রোগ্রাম সমন্বয় করতে পারেন। শুধুমাত্র প্রচারণা বাস্তবায়নের জন্য আপনাকে আর এক সিস্টেম থেকে অন্য সিস্টেমে যেতে হবে না।

উপরন্তু, সফ্টওয়্যার আপনাকে সীমানা জুড়ে প্রচারাভিযান স্কেল করার অনুমতি দেয়। আপনি ক্রয় প্রক্রিয়া জুড়ে আয় সর্বাধিক করার জন্য সর্ব-অন্তর্ভুক্ত প্রচারাভিযানের একটি সংগ্রহ বিকাশ করতে পারেন। সফ্টওয়্যারটি আপনাকে আপনার গ্রাহকদের আলাদা করতে এবং একটি নির্দিষ্ট অবস্থান বা গোষ্ঠীর জন্য সঠিক বিপণন প্রচারাভিযান সংজ্ঞায়িত করতে দেয়।

5. বিস্তারিত প্রতিবেদন তৈরি করুন

বিপণন সফ্টওয়্যার দিয়ে, ব্যবহারকারীরা শত শত গ্রাহকদের সাথে সমস্ত চ্যানেল নিরীক্ষণ ও পর্যবেক্ষণ থেকে বিস্তারিত প্রতিবেদন তৈরি করতে পারে। প্রচারাভিযান এবং ব্যবসার বৃদ্ধির মূল্যায়ন করার জন্য এই প্রতিবেদনগুলি পরিসংখ্যানগত বা গ্রাফিকাল ডেটা হিসাবে উপস্থাপন করা যেতে পারে। আপনি একটি প্রচারাভিযানের কার্যকারিতা পরিমাপ করতে পারেন এবং যে ক্ষেত্রগুলির উন্নতির প্রয়োজন তা দেখতে পারেন এবং উপযুক্ত পরিবর্তন করতে পারেন৷ এইভাবে, বিক্রয় এবং বিপণন দল উপকৃত হতে পারে।

6. গ্রাহক প্রোফাইল সম্পাদনা করুন

মার্কেটিং সফ্টওয়্যার ওয়েব আচরণ, প্রতিক্রিয়া এবং ইমেল পপআপগুলিকে একত্রিত করে গ্রাহক প্রোফাইল তৈরি করতে সহায়তা করে। এই তথ্য বিশ্লেষণ করা যেতে পারে এবং ফলাফল আপনার বিপণন কৌশল উন্নত করতে ব্যবহৃত.

Ähnliche Beiträge

Schreibe einen Kommentar