2022 ডিজিটাল মার্কেটিং প্রবণতা কি? – রেজিস্ট্রার ব্লগ

3
2022 ডিজিটাল মার্কেটিং প্রবণতা কি?  – রেজিস্ট্রার ব্লগ

যেহেতু আমরা 2021 এর শেষের দিকে এগিয়ে যাচ্ছি এবং 2022 এ প্রবেশ করার জন্য আমাদের কাছে অল্প সময় আছে, আমরা প্রায়শই ইঞ্জিন অনুসন্ধান করি। „2022 ডিজিটাল মার্কেটিং প্রবণতা কি?“, „2021 ডিজাইন প্রবণতা কি হবে?“ ইত্যাদি প্রশ্ন শুরু হয়েছে। আপনি জানেন, মহামারী প্রক্রিয়ার সাথে ডিজিটাল মার্কেটিং একটি ভিন্ন পয়েন্টে এসেছিলেন। এই দিনগুলিতে, যেখানে ডিজিটাল বিশ্ব খুব দ্রুত গতিতে বিকশিত হচ্ছে এবং আমাদের জীবনে আরও বেশি জায়গা নিচ্ছে, সেখানে উদ্ভাবনগুলি অনুসরণ করা এবং ইতিমধ্যেই 2022 এর জন্য আপনার ব্র্যান্ড প্রস্তুত করা আপনার পক্ষে সুবিধাজনক হবে।

ইসিমটেসিল এই নিবন্ধে, আমরা 2022 সালের ডিজিটাল বিপণন প্রবণতাগুলিকে সংকলন করেছি যাতে আপনি দূরদর্শিতা প্রদান করতে পারেন এবং আপনার জন্য আপনার নতুন বছরের কৌশলগুলি তৈরি করা সহজ করে তুলতে পারেন।

1. কৃত্রিম বুদ্ধিমত্তার উত্থান অব্যাহত থাকবে

AI শুধুমাত্র ওয়েবসাইট ট্র্যাফিক রিপোর্ট করার মতো মৌলিক কাজগুলিকে স্বয়ংক্রিয় করতে পারে না, তবে একটি কোম্পানির জৈব অনুসন্ধান র‌্যাঙ্কিং অপ্টিমাইজ করার জন্য কীওয়ার্ডের পরামর্শও দেয় এবং এমনকি গ্রাহকরা তাদের অতীত কেনাকাটা এবং ব্রাউজিং ইতিহাসের উপর ভিত্তি করে ভবিষ্যতে কী কিনবে তা ভবিষ্যদ্বাণীও করতে পারে। আপনি যদি এখনও আপনার ব্যবসার জন্য কৃত্রিম বুদ্ধিমত্তার শক্তি থেকে উপকৃত না হন তবে আমরা আপনাকে অবিলম্বে এই সিস্টেমে স্যুইচ করার পরামর্শ দিই।

কৃত্রিম বুদ্ধিমত্তা ধীরে ধীরে এর ব্যবহারের ক্ষেত্র তৈরি করছে। কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্যে আমরা কয়েক মিনিটের মধ্যে লেনদেন পরিচালনা করতে পারি, যা সম্ভবত কয়েক বছর আগে ব্যাংক শাখায় না গেলে সম্ভব হতো না। আমরা সকলেই লক্ষ্য করি যে খুচরা, ব্যাংকিং, স্বাস্থ্য এবং অন্যান্য অনেক ক্ষেত্রে কৃত্রিম বুদ্ধিমত্তার ব্যবহার যথেষ্ট বিকশিত হয়েছে। এই উন্নয়ন 2022 সালে অব্যাহত থাকবে।

2. চ্যাটবট এবং ভয়েস সহকারী

গুগল অ্যাসিস্ট্যান্ট এবং অ্যামাজনের অ্যালেক্সার মতো ডিজিটাল সহকারীগুলি আরও বেশি সংখ্যক লোক ব্যবহার করছে। চ্যাটবট ইন্টারনেট ব্যবহারের ক্ষেত্রও তৈরি করেছে এবং দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য এই বিশ্বের দরজা খুলে দিয়েছে। অধ্যয়নগুলি দেখায় যে ভয়েস-ভিত্তিক কেনাকাটার বাজার মূল্য 2022 সালের মধ্যে 40 বিলিয়নে পৌঁছে যাবে; এটি ভবিষ্যদ্বাণী করে যে ভয়েস সহকারীর মাধ্যমে ভোক্তাদের ব্যয় 18% এ পৌঁছাবে। সুতরাং এটি শুধুমাত্র দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য ক্রয় এবং অ্যাক্সেসযোগ্যতার সহজতাই নয়, ডিজিটাল মার্কেটিং এর জন্য সম্ভাবনায় পূর্ণ একটি নতুন দিগন্তও হবে।

চ্যাটবটগুলি মানুষের হস্তক্ষেপ ছাড়াই কাজ করে তা অনেকগুলি কাজকে আরও কার্যকরভাবে এবং অনায়াসে সমাধান করার অনুমতি দেয়। চ্যাটবট প্রযুক্তি ব্যবহার করে, আপনি আপনার কোম্পানির কর্মীদের আরও ভালভাবে পরিচালনা করতে পারেন।

3. মোবাইল মার্কেটিং এর শক্তি বৃদ্ধি করবে

সম্প্রতি, ইন্টারনেট অ্যাক্সেস বেশিরভাগ মোবাইল ডিভাইসের মাধ্যমে প্রদান করা হয়। এই বৃদ্ধি 2022 সালে অব্যাহত থাকবে। তাই মোবাইল মার্কেটিং কৌশলগুলি তৈরি এবং বিস্তারিত করতে আপনাকে আর অপেক্ষা করতে হবে না। আপনি আপনার সমস্ত কৌশল প্রস্তুত এবং সৃজনশীল মোবাইল প্রচারাভিযানের ধারনা নিয়ে 2022 শুরু করতে পারেন।

4. মাল্টি-চ্যানেল মার্কেটিং এর যুগ

বাণিজ্যের সকল ক্ষেত্রে গ্রাহক যোগাযোগ অত্যন্ত গুরুত্বপূর্ণ। আবার, গবেষণা অনুসারে, যোগাযোগ বিচ্ছেদ এমন ত্রুটিগুলির মধ্যে রয়েছে যা ব্যবহারকারীরা কখনই সহ্য করতে পারে না।

আজ, গ্রাহকদের সাথে সংযোগ করার অর্থ হল ব্যস্ততার একাধিক চ্যানেল ব্যবহার করা। মাল্টি-চ্যানেল মার্কেটিংএতে ওয়েবিনার/ইভেন্ট হোস্ট করা বা কনফারেন্সে যোগদানের পাশাপাশি একটি ব্লগ, ওয়েবসাইট, সোশ্যাল মিডিয়া এবং Whatsapp-টেলিগ্রাম গ্রুপ তৈরি করা অন্তর্ভুক্ত থাকতে পারে। সুতরাং আপনার গ্রাহক যেখানে, আপনারও সেখানে থাকা উচিত।

5. বিপণন অটোমেশন একটি প্রয়োজনীয়তা হয়ে উঠেছে

প্রযুক্তির অগ্রগতি অব্যাহত থাকায়, বিপণন অটোমেশন সরঞ্জামগুলিও আরও জনপ্রিয় হয়ে উঠছে। মার্কেটিং অটোমেশন বিভিন্ন চ্যানেল ব্যবহার করে রিয়েল টাইমে পুনরাবৃত্তিমূলক কাজগুলিকে স্বয়ংক্রিয় করা সম্ভব করে তোলে।

যে কাজগুলি স্বয়ংক্রিয় হতে পারে; এটি ডেটা গবেষণা এবং সংকলন করার সময় বাঁচাতে, সময়ের আগে সোশ্যাল মিডিয়া পোস্টগুলি পরিচালনা করতে, বা যারা গত কয়েক দিনে তাদের ইমেলগুলি খোলেনি তাদের কাছে পূর্ব-লিখিত ইমেল টেমপ্লেট পাঠানোর জন্য ব্যবহার করা যেতে পারে।

এই ভবিষ্যদ্বাণীগুলির সাথে সামঞ্জস্য রেখে, 2022 সাল ডিজিটাল মার্কেটিং কৌশল আমরা বলতে পারি যে এটি বিনিয়োগের ক্ষেত্রে আগের চেয়ে আরও গুরুত্বপূর্ণ হয়ে উঠবে। ইসিমটেসিল আমরা আপনার কাজে সাফল্য কামনা করি!

Ähnliche Beiträge

Schreibe einen Kommentar