140 হাজার সফ্টওয়্যার বিকাশকারীর সাথে তুরস্ক ইউরোপে 12তম স্থানে রয়েছে – ইমটেসিল ব্লগ

1
140 হাজার সফ্টওয়্যার বিকাশকারীর সাথে তুরস্ক ইউরোপে 12তম স্থানে রয়েছে – ইমটেসিল ব্লগ

ইউরোপীয় দেশগুলিতে সফ্টওয়্যার বিকাশকারীদের সংখ্যা ঘোষণা করার সময়, এটি বলা হয়েছিল যে তুরস্কে 140 হাজার সফ্টওয়্যার বিকাশকারী রয়েছে।

মিডিয়া মনিটরিং এজেন্সি আজানস প্রেস প্রযুক্তি সম্পর্কিত সংবাদমাধ্যমে প্রতিফলিত সংবাদের সংখ্যা পরীক্ষা করেছে। ডিজিটাল প্রেস আর্কাইভ থেকে আজনস প্রেস এবং পিআরনেটের সংকলিত তথ্য অনুযায়ী, এ বছর প্রেসে প্রযুক্তি সংক্রান্ত ৫০ হাজার ৫৭০টি সংবাদ প্রকাশিত হয়েছে বলে নির্ধারণ করা হয়েছে। শুধু সফটওয়্যার সংক্রান্ত খবরের সংখ্যার দিকে তাকালে দেখা যায়, গত বছর থেকে আজ পর্যন্ত খবর ছিল ৩০ হাজার ১৩৬টি। যখন খবরের বিষয়বস্তু পরীক্ষা করা হয়, সাম্প্রতিক বছরগুলিতে সফ্টওয়্যারের জন্য করা বিনিয়োগ ছাড়াও তুরস্ক থেকে সফ্টওয়্যার আমদানি থেকে কৃত্রিম বুদ্ধিমত্তায় রূপান্তর পর্যন্ত অনেক বিষয় ছিল।

স্ট্যাকওভারফ্লো ডটকম ডেটা থেকে আজানস প্রেসের প্রাপ্ত তথ্য অনুসারে, ইউরোপীয় দেশগুলিতে সফ্টওয়্যার বিকাশকারীদের সংখ্যা ঘোষণা করা হয়েছে। যদিও দেখা যায় যে তুরস্কে 140 হাজার সফ্টওয়্যার বিকাশকারী রয়েছে, এটি রেকর্ড করা হয়েছে যে জার্মানি 837 হাজার নিয়ে প্রথম স্থান দখল করেছে। জার্মানির সবচেয়ে কাছের দেশ ইংল্যান্ড ছিল 814 হাজারের সাথে, আর তৃতীয় দেশ ফ্রান্স ছিল 467 হাজার সফ্টওয়্যার বিকাশকারী নিয়ে। অন্য যে দেশগুলি প্রথম তিনটি অনুসরণ করে এবং সবচেয়ে বেশি সফ্টওয়্যার বিকাশকারী রয়েছে তারা যথাক্রমে রাশিয়া, নেদারল্যান্ডস, ইতালি, স্পেন, পোল্যান্ড এবং ইউক্রেন হিসাবে তালিকাভুক্ত। তুরস্কের পরে যে কয়েকটি দেশ আসে তারা হল; রোমানিয়া, ডেনমার্ক, বেলজিয়াম এবং নরওয়ে হিসাবে নিবন্ধিত।

কায়নাক: এএ

Ähnliche Beiträge

Schreibe einen Kommentar