‚১ মিলিয়ন ডেভেলপার‘ প্রকল্পের কাজ শেষ! – রেজিস্ট্রার ব্লগ

1
‚১ মিলিয়ন ডেভেলপার‘ প্রকল্পের কাজ শেষ!  – রেজিস্ট্রার ব্লগ

‚1 মিলিয়ন সফ্টওয়্যার ডেভেলপার‘ প্রকল্পের সমাপ্তির ঘোষণা করে, প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান সফ্টওয়্যার শিখতে চান এমন তরুণদের জন্য একটি ঘোষণা দিয়েছেন। তরুণদের সফটওয়্যার শেখার আহ্বান জানিয়ে এরদোগান বলেন, „আমরা একটি প্রোগ্রাম চালু করছি যার লক্ষ্য 3 বছরে 1 মিলিয়ন সফ্টওয়্যার বিকাশকারীকে প্রশিক্ষণ দেওয়া।“

এরদোগান তার বিবৃতিতে নিম্নলিখিত অভিব্যক্তিগুলি ব্যবহার করেছিলেন: „আমি এই দিনগুলিতে বিশেষ করে আমাদের তরুণদের কাছে একটি আহ্বান জানাতে চাই যখন আমরা ‚ঘরে থাকুন, তুরস্ক‘ স্লোগানের সাথে স্বেচ্ছাসেবী কোয়ারেন্টাইন বাস্তবায়ন করছি। সফটওয়্যার ইন্ডাস্ট্রি, যার নক্ষত্র বিশ্বে প্রতিদিন জ্বলছে, আপনার জন্য অপেক্ষা করছে। এর জন্য 3 বছরে 1 মিলিয়ন সফ্টওয়্যার বিকাশকারীকে প্রশিক্ষণ দেওয়ার লক্ষ্য একটি সংস্থা। কার্যক্রম আমরা শুরু করছি।

ট্রেজারি এবং অর্থ মন্ত্রণালয় কর্তৃক প্রণীত প্রকল্পে, বিশেষ করে বিটিকে একাডেমি প্রশিক্ষণ পোর্টালের মাধ্যমে প্রশিক্ষণগুলি পরিচালিত হবে। বর্তমানে, 31টি বিভিন্ন প্রশিক্ষণ, যা 13টি শিরোনামের অধীনে 47 হাজার মিনিট সময় নেয়, এই সাইটে পরিবেশন করছে৷ বছরের শেষ নাগাদ প্রশিক্ষণের সংখ্যা ১০০-তে উন্নীত হবে। আমাদের সমস্ত তরুণদের করতে হবে সিস্টেমে লগ ইন করতে হবে এবং তাদের জীবনবৃত্তান্ত নিবন্ধন করতে হবে।

সম্পূর্ণ প্রশিক্ষণ এবং সাফল্যের ডিগ্রি সিস্টেমের সিভিতে স্বয়ংক্রিয়ভাবে রেকর্ড করা হবে। যারা অনুষ্ঠানটি সম্পন্ন করেন; নিরাপত্তা থেকে ডেটা বিশ্লেষক, সাইবার নিরাপত্তা থেকে সফ্টওয়্যার বিকাশ পর্যন্ত 15টি বিভিন্ন ক্ষেত্রে বিশেষজ্ঞ হিসাবে নিয়োগের সুযোগ পাবে।

এইভাবে, আমাদের যুবকরা তাদের ভবিষ্যত সম্পর্কে আলোকপাত করার সুযোগে করোনার দিনগুলিকে পরিণত করতে সক্ষম হবে। আমি বিশ্বাস করি যে এই প্রোগ্রামটি আমাদের দেশে সফ্টওয়্যার বিকাশকারীদের প্রয়োজনীয়তা মেটাতেও অবদান রাখবে।

Ähnliche Beiträge

Schreibe einen Kommentar