যারা সফটওয়্যার দিয়ে শুরু করার কথা ভাবছেন তাদের জন্য টিপস – Nametescil ব্লগ

1
যারা সফটওয়্যার দিয়ে শুরু করার কথা ভাবছেন তাদের জন্য টিপস – Nametescil ব্লগ

বর্তমানে, সফ্টওয়্যার ইন্টারনেট যুগ এবং ডিজিটালাইজেশনের সাথে দ্রুত ক্রমবর্ধমান সেক্টরগুলির মধ্যে একটি। ইন্টারনেটের অবস্থার বিকাশ এবং পরিবর্তনের অনেকগুলি জিনিস অ্যালগরিদমগুলির সাথে কাজ করে এবং কোম্পানিগুলি খেয়াল রাখে যে তারা যে লোকেদের নিয়োগ করবে তারা তারা যারা অ্যালগরিদম বোঝে এবং সফ্টওয়্যার এবং প্রোগ্রামিং জানে।

ইসিমটেসিল এই মুহুর্তে, যারা সফ্টওয়্যার বিকাশকারী হওয়ার কথা বিবেচনা করছেন তাদের জন্য আমাদের কিছু পরামর্শ রয়েছে।

„কেন আমি কোড শিখতে চাই?“ প্রশ্নটির উত্তর দাও

প্রথমত, সফ্টওয়্যার শেখা কি এমন কিছু যা আপনি সত্যিই চান এবং অর্থোপার্জন করা কি আপনাকে আনন্দিত করবে? যদি আপনার লক্ষ্য হয় শুধুমাত্র সফটওয়্যার ব্যবসা করে অর্থ উপার্জন করা এবং এই পেশার প্রতি আপনার কোনো আবেগ না থাকে, সফ্টওয়্যার শেখার প্রক্রিয়াআপনার কঠিন হতে পারে. এই কারণে, নিজেকে জিজ্ঞাসা করুন কেন আপনি কোডিং শিখতে চান এবং সততার সাথে এই প্রশ্নের উত্তর দিন। কারণ এই উত্তরটি আপনাকে আপনার পরবর্তী কর্ম নির্ধারণে গাইড করবে।

নিজের উপর বিশ্বাস রাখো

যেকোন কাজ শুরু করার আগে নিজের উপর বিশ্বাস রাখা এবং আপনি এই কাজটি পরিচালনা করতে পারবেন বলে আত্মবিশ্বাসী হওয়া আপনাকে শেখার জন্য প্রয়োজনীয় সংকল্প দেবে। মনে রাখবেন যে সমস্ত প্রোগ্রামার চেষ্টা এবং অনুশীলনের সাথে অনেকগুলি পদ এবং কোডিং শিখেছে। এ জন্য শেখার প্রক্রিয়া এখনো অব্যাহত রয়েছে।

অন্য কথায়, আপনি যখন এই কাজটি করার সিদ্ধান্ত নেন, তখন আপনার সামনে একটি কঠিন প্রক্রিয়া থাকবে, তবে এটি আপনার জন্য মূল্যও যোগ করবে।

আপনার শেখার যাত্রা অব্যাহত থাকবে

সফ্টওয়্যার এমন কিছু নয় যা আপনি শিখতে এবং শেষ করতে পারেন। এতে রয়েছে অফুরন্ত পদ্ধতি এবং বিভিন্ন প্রোগ্রামিং ভাষা। আপনি যখন এই কাজটি করার সিদ্ধান্ত নেন, তখন আপনার সচেতন হওয়া উচিত যে আপনাকে ক্রমাগত শিখতে হবে এবং নিজেকে আপ টু ডেট রাখতে হবে। তাই নিজেকে ভালো করে চেনা উচিত। আপনার যদি আপ-টু-ডেট তথ্য অনুসরণ করার এবং দিনে দিনে নিজেকে উন্নত করার দৃঢ় সংকল্প এবং সম্ভাবনা থাকে, আপনি সফ্টওয়্যার ব্যবসায় থাকা উপভোগ করতে পারেন।

মনে রাখবেন যে আপনি নীচে থেকে শুরু করবেন এবং আপনার শেখার প্রক্রিয়া মাস এবং বছর ধরে চলতে থাকবে।

আপনি প্রযুক্তির সাথে ভাল হতে হবে

যদিও বর্তমান সময়ে কম্পিউটার ব্যবহার করেন না এমন মানুষ প্রায় নেই, তবে সফ্টওয়্যার কাজের জন্য কম্পিউটার ব্যবহার করার ক্ষমতা অপর্যাপ্ত। আপনি যদি কম্পিউটারের প্রযুক্তিগত সরঞ্জামগুলিতে আগ্রহী হন এবং সাহায্য ছাড়াই কোনও প্রযুক্তিগত সমস্যা সমাধান করার ক্ষমতা রাখেন, তাহলে একজন সফ্টওয়্যার বিকাশকারী হওয়া আপনার জন্য উপযুক্ত পেশা হতে পারে। কারণ একজন ভালো সফটওয়্যার ডেভেলপার হতে হলে কম্পিউটারের সব হার্ডওয়্যার ও সফটওয়্যার বৈশিষ্ট্য আয়ত্ত করতে হবে এবং যেকোনো সমস্যার ক্ষেত্রে হস্তক্ষেপ করতে সক্ষম হওয়া প্রয়োজন।

আপনি ক্রমাগত আপনার কোডিং দক্ষতা উন্নত করা উচিত

কোডিংয়ে, প্রতিটি প্রকল্প একটি নতুন অ্যাডভেঞ্চার এবং প্রতিটি প্রকল্পের নিজস্ব অনন্য প্রক্রিয়া রয়েছে। সুতরাং, একটি নতুন কাজ শুরু করার সময়, আপনাকে একটি নতুন কোডিং ভাষা শিখতে হবে বা আপনার বিদ্যমান কোডিং ভাষা উন্নত করতে হবে। সুতরাং, আপনি প্রতিটি প্রকল্পে নিজের সাথে নতুন সরঞ্জাম যুক্ত করার সুযোগ পাবেন। সাধারণ কোড লেখার সময়, কিছুক্ষণ পরে আপনি আবিষ্কার করতে পারেন যে আপনি আরও জটিল কোড লিখতে পারেন এবং আপনি একজন দুর্দান্ত বিকাশকারী হওয়ার পথে রয়েছেন।

আপনি আপনার সময় নিতে হবে

প্রতিটি কাজ শিখতে সময় লাগে, তবে একজন ভালো প্রোগ্রামার হতে আপনার আরও বেশি সময় ব্যয় করা উচিত। কারণ এই পথে শিক্ষা নিয়ে অনেক কিছুর বিকাশ ঘটালেও, এমন অনেক কৌশলও রয়েছে যা আপনি নিজেই আবিষ্কার করবেন। আপনাকে অবশ্যই একটি প্রোগ্রামে ক্রমাগত নতুন কৌশলগুলি চেষ্টা করতে হবে এবং সেই প্রোগ্রামে সেরা হওয়ার জন্য চেষ্টা করতে হবে। এই কিছু গুরুতর সময় লাগে.

উপরন্তু, সফ্টওয়্যার এমন একটি সেক্টর যেখানে আপনি অনুশীলন না করলে আপনি দ্রুত তাত্ত্বিক জ্ঞান ভুলে যেতে পারেন। এই কারণে, আপনার নিজের বিকাশের জন্য ক্রমাগত নতুন প্রকল্প তৈরি করা উচিত এবং যতক্ষণ না আপনি সেগুলিকে সেরা না করেন ততক্ষণ সেগুলিতে কাজ করা উচিত।

আপনার পরিকল্পনা দক্ষতা থাকতে হবে

প্রতিটি কাজ যে ভালোভাবে চলে তার ভালো পরিকল্পনা থাকে। অন্যথায়, সবকিছু মিশ্রিত হয়ে যায় এবং জিনিসগুলি কখনই ইচ্ছামতো অগ্রসর হতে পারে না এবং সময়মতো বিতরণ করা যায় না। সফটওয়্যার ব্যবসার জন্যও ভালো পরিকল্পনা প্রয়োজন। আপনি আপনার প্রকল্প শুরু করার আগে; আপনার হিসাব করা উচিত যে প্রকল্পটি কতক্ষণ সময় নেবে, যে কারণে প্রকল্পটি ব্যাহত হতে পারে, কোন লিঙ্কটি কোন ট্যাবে দেওয়া হবে বা আপনি যে পৃষ্ঠায় যাবেন তাতে কী অন্তর্ভুক্ত করা হবে।

আপনি যদি মনে করেন যে আপনার ভাল পরিকল্পনা করার ক্ষমতা নেই, আমরা আপনাকে এই বিষয়ে নিজেকে উন্নত করার পরামর্শ দিই। অন্যথায়, আপনি যে কাজই করুন না কেন, আপনি পরিকল্পনার অভাবের নেতিবাচক পরিণতির সম্মুখীন হতে পারেন।

কোডিং একটি সর্বদা বিকশিত শিল্প যা ভবিষ্যতে আরও গুরুত্বপূর্ণ হয়ে উঠবে। আপনি যদি চান আপনার সন্তানরা ইন্টারনেট ব্যবহারে দক্ষতা অর্জন করুক এবং অল্প বয়সেই কোডিং শিখুক, শিশুদের জন্য দরকারী ইন্টারনেট ব্যবহার আপনি আমাদের নিবন্ধ পরীক্ষা করতে পারেন.

Ähnliche Beiträge

Schreibe einen Kommentar