যারা এখনও ইনস্টাগ্রামে মার্কেটিং শুরু করেননি তাদের জন্য বিশেষ পরামর্শ – Nametescil ব্লগ

3
যারা এখনও ইনস্টাগ্রামে মার্কেটিং শুরু করেননি তাদের জন্য বিশেষ পরামর্শ – Nametescil ব্লগ

Instagram একটি আন্তর্জাতিক মান হয়ে উঠেছে যা ব্র্যান্ডগুলিকে তাদের বিষয়বস্তু পরীক্ষা করতে, নতুন প্রতিভাকে অনুপ্রাণিত করতে, তাদের পণ্যগুলি প্রদর্শন করতে এবং শ্রোতাদের উত্সাহিত করতে দেয়৷ এখন সমস্ত ব্র্যান্ড ইনস্টাগ্রামে রয়েছে এবং তারা সক্রিয়ভাবে অনেক সরঞ্জাম ব্যবহার করছে।

যখন বিশ্ব এই দিকে এগিয়ে যাচ্ছে, তখন আপনার ব্র্যান্ড পিছিয়ে থাকা এবং অনলাইন প্ল্যাটফর্ম অনুসরণ না করা আপনার ছবি এবং বিক্রয় উভয়ের জন্যই সমস্যা তৈরি করতে পারে।

তাই যত তাড়াতাড়ি সম্ভব ইনস্টাগ্রামে আপনার উপস্থিতি জোরদার করতে আপনার কী করা উচিত?

1. আপনি যদি একটি ব্যবসায়িক প্রোফাইলে স্যুইচ না করে থাকেন, এখনই সময়৷

আপনি আপনার Instagram বিপণন পরিকল্পনা সম্পর্কে চিন্তা শুরু করার আগে, নিশ্চিত করুন যে আপনার একটি Instagram বিপণন প্রচারাভিযান আছে। একটি ট্রেডিং অ্যাকাউন্টে আপনার বর্তমান প্রোফাইল পরিবর্তন করা বেশ সহজ। শুরু করতে, সেটিংসে যান এবং „কোম্পানীর প্রোফাইলে অনুসন্ধান করুন“ বোতামে ক্লিক করুন।

উদাহরণস্বরূপ, গ্রাহকরা সরাসরি আপনার Instagram পৃষ্ঠায় যেতে আপনার লিঙ্কে ক্লিক করতে পারেন, যেমন আপনার ওয়েবসাইট। এছাড়াও, একটি ব্যবসায়িক প্রোফাইল আপনাকে Facebook বিজ্ঞাপন সরঞ্জামগুলি ব্যবহার না করেই Instagram বিজ্ঞাপন তৈরি এবং চালানোর অনুমতি দেয়।

2. আপনি যাওয়ার আগে আপনার লক্ষ্য সেট করুন

আপনার লক্ষ্যগুলি আপনার বিপণন কৌশলের মেরুদণ্ড। প্রথমত, আপনার লক্ষ্যগুলি পরিষ্কারভাবে সেট করুন। আপনি তাদের স্বল্পমেয়াদী এবং দীর্ঘমেয়াদী লক্ষ্যে আলাদা করতে পারেন।

3. আপনার Instagram বিষয়বস্তু কৌশল তৈরি করুন

আপনার Instagram থিম তৈরি করার জন্য আপনার কাছে অনেক বিকল্প আছে। সঠিক বিষয়বস্তু নির্বাচন করা মূলত আপনার দর্শকদের জ্ঞানের উপর নির্ভর করে। নিজেকে এই প্রশ্নগুলি জিজ্ঞাসা করুন: „আমার দর্শকদের সমালোচনামূলক সমস্যাগুলি কী কী? তারা কি করতে, দেখতে এবং অন্বেষণ করতে পছন্দ করে? কি তাদের আকর্ষণ করে এবং উত্তেজিত করে? আপনি কীভাবে বিশ্বাস তৈরি করবেন এবং তাদের কিনতে অনুপ্রাণিত করবেন?

আপনি হয়ত এই সমস্ত উত্তর এখনই দিতে পারবেন না, কিন্তু আপনার ব্র্যান্ডকে সঠিকভাবে অবস্থান করার জন্য এই প্রশ্নের উত্তর দেওয়া খুবই গুরুত্বপূর্ণ, এমনকি সময়েও।

4- আপনার প্রতিযোগীরা কি করছেন?

একটি নতুন পথে যাত্রা করা মানে বর্তমান পরিস্থিতি বিশ্লেষণ করা। আপনি এই পয়েন্টটিকে একটি সুবিধা হিসাবে ব্যবহার করতে পারেন এবং প্রতিযোগীদের বিস্তারিতভাবে পরীক্ষা করতে পারেন। তাদের কাজ আপনাকে অনেক পয়েন্টে অন্তর্দৃষ্টি দেবে।

একবার আপনি আপনার Instagram শ্রোতাদের বেছে নিলে, আপনার স্থানের অন্যান্য বাজারগুলি কী পোস্ট করছে তা দেখতে আপনি একটি বিশদ সমীক্ষা পরিচালনা করতে পারেন। একবার আপনি আপনার প্রধান প্রতিযোগীদের জানলে, তাদের Instagram প্রোফাইল পর্যালোচনা করা শুরু করুন। যদি না হয়, অনুরূপ গল্পের জন্য আপনার কোম্পানি এবং শিল্প সম্পর্কিত পদ খুঁজুন।

5. স্পনসরড বিজ্ঞাপনের শক্তি দ্বারা

Instagram বিজ্ঞাপনগুলি ব্র্যান্ডগুলির জন্য সাশ্রয়ী মূল্যের এবং অত্যন্ত কার্যকরী উভয় সমাধানই অফার করে৷

আপনি শোকেস বৈশিষ্ট্য সহ একক বা একাধিক বিজ্ঞাপন দেখাতে পারেন। এটি ব্র্যান্ডগুলিকে তাদের শ্রোতাদের একটি খুব নতুন উপায়ে তৈরি করতে দেয়। স্পনসর করা পোস্টের আগে, আপনার আপডেট এবং ফটোগুলি শুধুমাত্র সেই ব্যক্তিদের কাছে দৃশ্যমান ছিল যারা আপনার অ্যাকাউন্টে সেগুলি ব্যবহার করেছে৷

ব্র্যান্ডগুলি এখন তাদের ইমেজগুলিকে প্রচার করতে পারে যে কেউ তাদের দর্শকের মানদণ্ড পূরণ করে তাদের নাগালের প্রসারিত করতে আগের চেয়ে বেশি। স্পনসর করা বিজ্ঞাপনের জন্য, এমন সামগ্রী ব্যবহার করুন যা আপনি বিজ্ঞাপন দিতে চান এমন লোকেদের মনোযোগ আকর্ষণ করে৷

Ähnliche Beiträge

Schreibe einen Kommentar