ফেসবুক বিজ্ঞাপন ত্রুটি বিপণনকারীদের জন্য নজর রাখা উচিত

2
ফেসবুক বিজ্ঞাপন ত্রুটি বিপণনকারীদের জন্য নজর রাখা উচিত

আপনি Facebook এ বিজ্ঞাপন দেওয়ার সময়, আপনি টিপস পেতে পারেন এবং ভুল করতে পারেন যা আপনাকে বিভ্রান্ত করবে। ফেসবুক বিজ্ঞাপন দূর থেকে দেখতে সহজ. একটি বাজেট চয়ন করা এবং আপনার পছন্দগুলি সেট করা কতটা কঠিন হতে পারে? যাইহোক, আপনি যদি পেশাদার ফেসবুক বিজ্ঞাপন করতে চান তবে দুর্ভাগ্যবশত এটি এত সহজ নয়।

ইসিমটেসিল এই নিবন্ধে, আমরা আপনার সাথে কিছু সাধারণ ভুল শেয়ার করেছি যাতে আপনি অনুরূপ ভুল না করেন।

1. ব্র্যান্ড আপনার একমাত্র ফোকাস হওয়া উচিত নয়

Facebook ব্যবহারকারীরা দিনের বেলা অনেক ব্র্যান্ড-কেন্দ্রিক বিজ্ঞাপন দেখেন এবং সত্যি বলতে, তারা এই বিজ্ঞাপনগুলির সাথে খুব বিরক্ত। অনেক বিপণনকারী শুধুমাত্র ব্র্যান্ডের উপর ফোকাস করে এবং 80/20 নিয়ম ভুলে যায়। আপনার প্রচারটি আপনার ব্র্যান্ডের প্রায় 20% এবং লক্ষ্য দর্শকদের 80% করা উচিত। অন্যথায়, আপনাকে একটি বিরক্তিকর এবং আলাদা ব্র্যান্ড হিসাবে উল্লেখ করা যেতে পারে।

2. আপনার শ্রোতাদের চরম বিভাজন

Facebook আপনাকে আপনার টার্গেট শ্রোতাদের বিভিন্ন বিজ্ঞাপন গোষ্ঠীতে ভাগ করার অনুমতি দেয় যাতে আপনি সঠিক নেতৃত্বে সঠিক বার্তা পৌঁছে দেন। অনেক মার্কেটার এই বৈশিষ্ট্য থেকে দূরে সরে যাচ্ছে. আপনার শ্রোতাদের খুব বেশি ভাগ করে, আপনি অপ্রয়োজনীয়ভাবে পুরো বিজ্ঞাপন এবং বিশ্লেষণ প্রক্রিয়াটিকে জটিল করতে পারেন। এই মুহুর্তে, আমরা সুপারিশ করি যে আপনি আরও পরিষ্কার এবং কাছাকাছি লক্ষ্য শ্রোতাদের পছন্দ করুন৷

3. বিভিন্ন ডিভাইসের জন্য আপনার বিজ্ঞাপন অপ্টিমাইজ করা না

ফেসবুক ব্যবহারকারীদের একটি বড় শতাংশ মোবাইল ডিভাইসের মাধ্যমে প্ল্যাটফর্ম অ্যাক্সেস করে। বেশিরভাগ অ্যাপ ব্যবহার করেন, কিন্তু যারা ক্রোম এবং সাফারির মাধ্যমে তাদের প্রোফাইল অ্যাক্সেস করেন তাদের কী হবে? আপনি যদি সমস্ত প্ল্যাটফর্মের জন্য আপনার বিজ্ঞাপন ক্রিয়েটিভ অপ্টিমাইজ না করেন, তাহলে আপনি মিস করছেন।

4. টার্গেটিং নির্দিষ্ট না করা

একটি সফল সোশ্যাল মিডিয়া মার্কেটিং ক্যাম্পেইন অনেক কাজ করে। আপনি যে দর্শকদের কাছে পৌঁছাতে চান তাদের সনাক্ত করতে আপনাকে বিজ্ঞাপন পরিচালকের আরও গভীরে খনন করতে হবে। সেরা ক্ষেত্রে, আপনি একটি কাস্টম দর্শক তৈরি করতে পারেন যা আপনার বর্তমান গ্রাহক, পূর্ববর্তী ক্রেতা এবং লিড এবং ওয়েবসাইট ভিজিটরদের একত্রিত করে।

5. খুব ঘন ঘন বিজ্ঞাপন অপ্টিমাইজ করা

ক্রমাগত ফেসবুক অ্যাড প্যারামিটার পরিবর্তন করা একটি সাধারণ ভুল যা বিপণনকারীরা করে থাকে। তারা প্রায়ই লক্ষ্য, বাজেট এবং বিড পরিবর্তন করে।

কেন এই একটি ত্রুটি? একটি নির্দিষ্ট প্যারামিটার সেটিং ফলাফল দিতে কিছু সময় লাগে। আপনাকে এর পৃথক বিশ্লেষণে ফোকাস করতে হবে এবং এটি অন্যান্য পরামিতিগুলির সাথে কীভাবে কাজ করে তা সংযুক্ত করতে হবে। সূক্ষ্মতাগুলি প্রায়শই পরিবর্তন করে, আপনাকে কী সাফল্য অর্জনে সহায়তা করে এবং কী কার্যকারিতা হ্রাস করে তার মধ্যে পার্থক্য করা আপনার পক্ষে কঠিন হতে পারে।

6. বাজেটের নিয়ন্ত্রণের গুরুত্ব উপেক্ষা করা

Facebook বিভিন্ন ধরনের বাজেটের বিকল্প অফার করে। ব্যবসায় নতুন বিজ্ঞাপনদাতারা প্রায়ই তাদের বিভ্রান্তিকর বলে মনে করেন। সোশ্যাল মিডিয়া বিজ্ঞাপনের এই দিকটি বুঝতে যথেষ্ট সময় না নেওয়া একটি বড় ভুল।

উদাহরণ স্বরূপ, দৈনিক বাজেট আপনাকে প্রতিদিন সামঞ্জস্যপূর্ণ পরিমাণ খরচ করতে সাহায্য করে। এটি একটি ভাল টুল যা আপনাকে আপনার বাজেটের উপরে না গিয়ে আপনার দর্শকদের লক্ষ্য করতে দেয়। প্রচারণার মিশনের সাথে সিঙ্ক করার জন্য একটি আজীবন বাজেট একটি দুর্দান্ত হাতিয়ার৷

7. প্রচারাভিযান থামানো

ধরা যাক আপনি নতুন বিজ্ঞাপন তৈরি করেছেন এবং সেগুলিতে ভাল পরিমাণ অর্থ বিনিয়োগ করেছেন৷ আপনি এক সপ্তাহের জন্য লিড আকর্ষণ করার দিকে মনোনিবেশ করেছেন এবং তারপরে দুই সপ্তাহের জন্য প্রচার থেকে বিরতি নিয়েছেন। এই মুহুর্তে, আমরা বলতে পারি যে আপনি একটি বড় ভুল করেছেন। আপনার বিজ্ঞাপনগুলির সাথে কাজ করা এবং প্রতিদিনের ভিত্তিতে তাদের কর্মক্ষমতা বিশ্লেষণ করা গুরুত্বপূর্ণ৷ Facebook সহজ এবং কার্যকর বিশ্লেষণ অফার করে। আপনি আপনার সুবিধার জন্য তাদের ব্যবহার করা উচিত.

Ähnliche Beiträge

Schreibe einen Kommentar