ফাইল ট্রান্সফার কি? – রেজিস্ট্রার ব্লগ

1
ফাইল ট্রান্সফার কি?  – রেজিস্ট্রার ব্লগ

এমন পরিস্থিতি হতে পারে যেখানে অনেক চাকরি বা শিক্ষার মতো কারণে আমাদের দিনে অনেকবার ফাইল পাঠাতে এবং গ্রহণ করতে হয়। যদিও আমরা সহজেই ই-মেইলের মাধ্যমে কিছু ফাইল পাঠাতে পারি, কিছু ফাইল তাদের আকারের কারণে ই-মেইলে পাঠানোর জন্য উপযুক্ত নাও হতে পারে। এই মুহুর্তে, ফাইল স্থানান্তর অ্যাপ্লিকেশনগুলি খেলায় আসে। যেমনটি আমরা এর নাম থেকে বুঝতে পারি, ফাইল স্থানান্তর অ্যাপ্লিকেশন যা ইন্টারনেট সংযোগ সহ দুটি কম্পিউটারের মধ্যে ফাইল পাঠানো এবং গ্রহণ করার অনুমতি দেয় আজকের বিশ্বে যেখানে সবকিছু ডিজিটালভাবে পরিচালিত হয় সেখানে খুব কার্যকরী এবং দ্রুত সমাধান প্রদান করে।

কম খরচে এবং সহজলভ্য উচ্চ-গতির ইন্টারনেটের সাথে, ইন্টারনেট আমাদের জীবনের একটি অপরিহার্য অংশ হয়ে উঠেছে। যদিও আমরা যে ফাইলগুলি ব্যবহার করি তার আকার বৃদ্ধি পেয়েছে, মোবাইল প্রযুক্তির ব্যবহারও বেড়েছে। যদিও মেইলে ফাইল পাঠানোর সুযোগ রয়েছে, অনেক মেল পরিষেবা প্রদানকারী 15 – 20 MB এর বেশি ফাইল পাঠানোকে সীমাবদ্ধ করে। এখানেও, ফাইল ট্রান্সফার সিস্টেমগুলি কার্যকর হয়। ইসিমটেসিল এই নিবন্ধে, আমরা সবচেয়ে জনপ্রিয় ফাইল স্থানান্তর সরঞ্জাম সংকলন করেছি।

গুগল ড্রাইভ

গুগল ড্রাইভ, গুগলের ক্লাউড স্টোরেজ পরিষেবা, সবচেয়ে পছন্দের ফাইল স্থানান্তর সরঞ্জামগুলির মধ্যে একটি। গুগল ড্রাইভ ব্যবহার করার জন্য আপনার একটি জিমেইল অ্যাকাউন্ট থাকতে হবে। অন্যথায়, আপনি এই সিস্টেম অ্যাক্সেস করতে পারবেন না. Gmail এর মাধ্যমে একটি ইমেল পাঠানোর সময়, নীচে ত্রিভুজ আকৃতির আইকনটি হল Google ড্রাইভ বোতাম৷

গুগল ড্রাইভ সিস্টেমের একটি খুব ব্যবহারকারী-বান্ধব এবং সহজ ইন্টারফেস আছে। এমনকি আপনি যদি কখনো Google Drive ব্যবহার না করে থাকেন, তাহলেও খুব অল্প সময়ের মধ্যে পুরো সিস্টেমটি সহজেই শিখতে পারবেন।

আপনি সিস্টেমে একটি ফাইল আপলোড করতে পারেন এবং এটি একটি স্টোরেজ এলাকা হিসাবে ব্যবহার করতে পারেন, অথবা আপনি সহজেই আপনার পছন্দের লোকেদের সাথে ফাইলটি ভাগ করতে পারেন৷

ইয়ানডেক্স ডিস্ক

ইয়ানডেক্স ডিস্ক বিনামূল্যে 10 গিগাবাইট স্টোরেজ স্থান, সেইসাথে ফাইল শেয়ারিং প্রদান করে।

ইয়ানডেক্স ডিস্কে বড় ফাইল শেয়ার করার জন্য, আপনাকে প্রথমে ইয়ানডেক্স ডিস্কে আপনার নিজস্ব স্থান তৈরি করতে হবে। তারপরে আপনি „আপলোড ইয়োর ফাইল“ ফিল্ডে ক্লিক করে সহজেই আপনার ফাইলগুলি আপলোড করতে পারেন৷ যখন আপনার ফাইলের আকার খুব বড় হয়, তখন আপনার আপলোড করতে সময় লাগতে পারে।

আপনার ফাইল শেয়ার করতে, আপনি „শেয়ার লিঙ্ক“ ট্যাবে ক্লিক করে আপনার ফাইল পাঠাতে পারেন যাকে চান৷

ড্রপবক্স

ড্রপবক্স, একটি ক্লাউড স্টোরেজ অ্যাপ্লিকেশন, আপনাকে ইন্টারনেটে আপনার ফাইল সংরক্ষণ করে উইন্ডোজ, ম্যাক ওএস এবং লিনাক্স অপারেটিং সিস্টেম এবং মোবাইল ডিভাইস যেমন অ্যান্ড্রয়েড, আইওএস, উইন্ডোজ ফোন ব্যবহার করে কম্পিউটার থেকে আপনার ফাইলগুলি অ্যাক্সেস এবং সংগঠিত করার অনুমতি দেয়৷

ড্রপবক্স, একটি বড় ফাইল পাঠানোর পরিষেবা, ব্যবহারকারীর গোপনীয়তার বিষয়েও যত্নশীল এবং আপনার অনুমতিপ্রাপ্ত ব্যবহারকারীদের দ্বারা আপনার ফোল্ডারগুলিকে অ্যাক্সেস এবং সম্পাদনা করার অনুমতি দেয়৷ প্রোগ্রামটি, যা আপনি রেজিস্টার করার সময় 2 গিগাবাইট ফ্রি স্পেস অফার করে, এছাড়াও ফোল্ডার বা ফাইলগুলিকে লিঙ্কের মাধ্যমে শেয়ার করার অনুমতি দেয়।

ওয়ে ট্রান্সফার

WeTransfer, যা ইন্টারনেটের মাধ্যমে বড় ফাইল পাঠানোর অন্যতম উপায়, এটি সবচেয়ে বেশি শোনা এবং প্রায়শই ব্যবহৃত প্রোগ্রামগুলির মধ্যে একটি। প্রোগ্রামের সাহায্যে, যা আপনাকে বিনামূল্যে 2 GB পর্যন্ত ফাইল পাঠাতে দেয়, পাঠানো ফাইলগুলি পাঠানোর তারিখ থেকে 1 সপ্তাহের জন্য ডাউনলোড করা যাবে। আপনি যদি 1 সপ্তাহের মধ্যে আপনার প্রাপ্ত আপনার WeTransfer ফাইলটি ডাউনলোড না করেন, তাহলে আপনি ডাউনলোড লিঙ্কে ক্লিক করলে আপনার ফাইলগুলি মুছে ফেলা হয়েছে বলে সতর্কতা দেখতে পাবেন।

অ্যাপ্লিকেশনটির ইন্টারফেস, যা মোবাইল অ্যাপ্লিকেশন এবং কম্পিউটার থেকে উভয়ই ব্যবহৃত হয়, বেশ সহজ। উইন্ডোটি খোলার পরে, আপনাকে মাঝের এলাকায় নীল „ফাইল পাঠান“ বা „ফোল্ডার পাঠান“ বোতামগুলির একটি নির্বাচন করতে হবে। তারপরে, আপনাকে অবশ্যই সিদ্ধান্ত নিতে হবে যে আপনি আপনার ফাইলটি ই-মেইলের মাধ্যমে পাঠাতে চান নাকি অ্যাপ্লিকেশন থেকে একটি লিঙ্ক হিসাবে ফাইলটি গ্রহণ করতে চান।

উপরন্তু, অ্যাপ্লিকেশনটির অর্থপ্রদানের সংস্করণ ব্যবহার করে, আপনি নিশ্চিত করতে পারেন যে লিঙ্ক লিঙ্কটি দীর্ঘ সময়ের জন্য মুছে না যায় এবং আপনি আরও বড় ফাইল পাঠাতে পারেন।

Ähnliche Beiträge

Schreibe einen Kommentar