প্রভাবশালীদের জন্য বৈধ করা হয়েছে ‚সোশ্যাল মিডিয়া ট্যাক্স‘! – রেজিস্ট্রার ব্লগ

3
প্রভাবশালীদের জন্য বৈধ করা হয়েছে ‚সোশ্যাল মিডিয়া ট্যাক্স‘!  – রেজিস্ট্রার ব্লগ

প্রভাবশালীদের জন্য প্রয়োজনীয় আইন সংসদে পাস হয়েছে। এখানে কাউন্সিল থেকে রেজুলেশন আছে. আপনি আমাদের বিস্তারিত নিবন্ধে পড়তে পারেন.

গত সপ্তাহগুলিতে, এটি ঘোষণা করা হয়েছিল যে বিষয়বস্তু প্রযোজকদের উপর একটি নতুন কর প্রবিধান সংসদে আনা হবে। এখন এসব ব্যাখ্যার পর বিষয়টি সংসদে উত্থাপন করা হয় এবং প্রত্যাশিত সিদ্ধান্ত হয়। এখানে তুরস্কের গ্র্যান্ড ন্যাশনাল অ্যাসেম্বলিতে পেশ করা প্রস্তাব এবং তার ঘোষিত সিদ্ধান্ত।

যারা অনলাইনে অর্থ উপার্জন করেন তাদের জন্য নতুন কর নিয়ন্ত্রণ কেমন হবে?

আমাদের দেশে, যারা ইন্টারনেটের মাধ্যমে আয় করেন তাদের জন্য ইতিমধ্যে একটি কর ব্যবস্থা প্রয়োগ করা হয়েছে। উদাহরণস্বরূপ, ওয়েবসাইট এবং YouTubers তাদের আয়ের উপর একটি কর প্রদান করে। যাইহোক, এখন অবধি, যারা সোশ্যাল মিডিয়া থেকে আয় করেন তাদের জন্য কোনও সরকারী কর ছিল না। এখানে সংসদ থেকে প্রত্যাশিত বক্তব্য রয়েছে।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, যারা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আয় করছেন তাদের এখন ১৫ শতাংশ উইথহোল্ডিং ট্যাক্সের আওতায় আনা হবে। এটি এমন লোকদের কভার করবে যাদের আয় 640 হাজার TL পর্যন্ত।

অন্যদিকে, যারা ছোট ব্যবসায়ী হিসাবে বিবেচিত এবং 850 হাজার TL পর্যন্ত উপার্জন করেন তাদের আয় আয়কর থেকে অব্যাহতি দেওয়া হবে।

আইনের সাথে, ঘোষণা করা হয়েছিল যে ইলেকট্রনিক পরিবেশে ট্যাক্স আবেদনের ক্ষেত্রে একটি নতুন প্রবিধান থাকবে। এই প্রেক্ষাপটে, ‚ইলেক্ট্রিক্যাল লেজার সার্টিফিকেট‘ এবং ‚ইলেক্ট্রনিক অ্যাকাউন্টিং রসিদ‘-এর সংজ্ঞাগুলি এখন আমাদের জীবনে ট্যাক্স পদ্ধতি আইন অনুসারে স্থান পাবে।

Ähnliche Beiträge

Schreibe einen Kommentar