পিং কম করার উপায়

0
পিং কম করার উপায়

পিং, কম্পিউটার থেকে পাঠানো একটি প্যাকেট গেম সার্ভারে পৌঁছাতে এবং তারপরে আপনার কম্পিউটারে ফিরে আসতে যে সময় লাগে তা সংক্ষেপে ব্যাখ্যা করা যেতে পারে। দীর্ঘ সময় সিগন্যালে পৌঁছাতে ব্যর্থ হওয়া মানে বিলম্ব। বিলম্ব 1000 মিলিসেকেন্ড বা তার বেশি। এই ল্যাগ এমন কিছু যা গেমারদের বিরক্ত করে। প্রয়োজনীয় ক্ষমতা তাৎক্ষণিকভাবে কাজে লাগাতে না পারা, বিশেষ করে যুদ্ধের দৃশ্যে, খেলা চলাকালীন সময়ে লেখা বার্তাগুলো সময়মতো না পাঠানো এবং অনেক খারাপ পরিস্থিতিতে খেলা থেকে বাদ পড়া খেলাটির উপভোগকে নষ্ট করে। খেলোয়াড় তাই এটি ক্রমাগত পিং কম করার উপায় খুঁজছে।

বিলম্ব নেটওয়ার্ক ঘনত্ব, অপর্যাপ্ত ব্যান্ডউইথ এবং জনাকীর্ণ সার্ভারের কারণে হতে পারে। খেলার সময় বুঝতেই ল্যাগ টাইম CTRL+F এটি কী টিপুন যথেষ্ট।

এখানে পিং কম করার উপায় আছে:

  • আপনার ইন্টারনেট প্যাকেজ ধীর বিলম্ব হতে পারে। যদি এই কারণে হয়, তাহলে আপনাকে উচ্চতর ডাউনলোড এবং আপলোড গতি সহ একটি ইন্টারনেট প্যাকেজে আপগ্রেড করতে হতে পারে। এর জন্য, আপনি বাৎসরিক প্রতিশ্রুতির বিনিময়ে আরও সাশ্রয়ী মূল্যে পাওয়া ডিসকাউন্ট প্যাকেজ বা ইন্টারনেট পরিষেবাগুলি অনুসন্ধান করতে পারেন। বেশিরভাগ গেম প্রেমীদের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ সমস্যা হল ইন্টারনেট প্যাকেজের উচ্চ গতি।
  • যদি আপনার মডেম যদি এটি কয়েক বছরের বেশি পুরানো হয় তবে গেমটি খেলার সময় এটি সমস্যা সৃষ্টি করতে পারে। কারণ অ-আধুনিক মডেম আপনার ইন্টারনেট সংযোগের শক্তি এবং গতি কমিয়ে দেয়। আপনি যখন আপনার মডেমটি একটি নতুন মডেলের সাথে প্রতিস্থাপন করেন, তখন এটি খুব সম্ভব যে আপনি আপনার পিং ড্রপ দেখতে পাবেন। যাইহোক, যদি আপনি একই সময়ে নেটওয়ার্কে অনেক লোকের সাথে গেম খেলছেন, তাহলে আরও শক্তিশালী এবং সেইজন্য আরও ব্যয়বহুল মডেম কিনতে প্রস্তুত থাকুন।
  • যদি আপনার মডেম একটি নতুন মডেল হয় এবং আপনার ইন্টারনেট প্যাকেজ উচ্চ গতির হয়, কিন্তু আপনার এখনও ল্যাগ সমস্যা থাকে, তাহলে পিং কমানোর জন্য আপনার ইন্টারনেট পরিষেবা প্রদানকারীকে কল করুন। আপনার জেলায় একটি অবকাঠামোগত কাজও এই পরিস্থিতির কারণ হতে পারে। আপনাকে বিভিন্ন সমাধানও দেওয়া হতে পারে।
  • আপনি যদি ক্রমাগত আপনার ইন্টারনেট ব্যবহার করেন তবে আপনার নেটওয়ার্ক সরঞ্জামের সাথে কিছু সমস্যা হতে পারে। যদি এটি হয়, আপনার মোডেমকে পাওয়ার সাইকেল করার পরে সমস্যাগুলি সমাধান করা উচিত। এর জন্য, আপনার মডেম আনপ্লাগ করুন এবং 30 সেকেন্ড অপেক্ষা করুন এবং তারপরে এটি পুনরায় চালু করুন। এমনকি ইন্টারনেট সংযোগ রিফ্রেশ করলে আপনার ইন্টারনেটের গতি বাড়বে। আপনার মডেম মনে রাখবেন যে গেমটি আবার কাজ শুরু করার পরে আপনার সাথে সংযোগ করতে কিছু সময় লাগতে পারে।
  • তারযুক্ত নেটওয়ার্ক, বেতার নেটওয়ার্ক থেকে দ্রুততর. আপনি যদি আপনার ইন্টারনেট দ্রুত চালাতে চান, তাহলে একটি তারের সাহায্যে এটি আপনার মডেমের সাথে সংযুক্ত করুন। যদি এই পদ্ধতিটি কাজ না করে, আপনি ইন্টারনেট প্যাকেজ আপগ্রেড করার বা মডেম পুনর্নবীকরণের ধাপগুলি অনুসরণ করতে পারেন যা আমরা প্রথম নিবন্ধগুলিতে উল্লেখ করেছি।
  • খেলাাটি খেলার সময় স্থানীয় সার্ভার থেকে সংযোগ করা সবচেয়ে সাধারণ পিং ড্রপ পদ্ধতিগুলির মধ্যে একটি। আপনি যে সার্ভারে কানেক্ট করছেন, আপনার পিং তত কম হবে। আপনি বিভিন্ন সার্ভার চেষ্টা করতে পারেন এবং সর্বোচ্চ গতি প্রদান করে এমন বিকল্পটি বেছে নিতে পারেন।
  • আপনি যদি বাড়িতে গেম খেলছেন এবং সেই সময়ে আপনি আপনার কম্পিউটার ব্যতীত অন্য অনেক ডিভাইসকে ওয়্যারলেস নেটওয়ার্কের সাথে সংযুক্ত করছেন, গেম খেলার সময় এই ডিভাইসগুলি সংযোগ বিচ্ছিন্ন করার চেষ্টা করুন। কারণ একই নেটওয়ার্কে যত বেশি ডিভাইস সংযুক্ত থাকবে, আপনার পিং তত বেশি হবে। বাড়িতে বসবাসকারী বিভিন্ন লোকের কারণে আপনি যদি এটি করতে না পারেন, তাহলে তারের মাধ্যমে ইন্টারনেটের সাথে সংযোগ করার চেষ্টা করুন যেমন আমরা পূর্ববর্তী ধাপে উল্লেখ করেছি।
  • গেম খেলার সময় আপনার কম্পিউটারে চলমান অন্যান্য অ্যাপ্লিকেশন এবং সাইটগুলি বন্ধ করাও আপনার পিং কম করার একটি সহজ উপায়। বিশেষ করে ভিডিও পোর্টাল এবং টরেন্ট অতিরিক্তভাবে ইন্টারনেট ব্যবহার করে এমন অ্যাপ্লিকেশনগুলি বন্ধ করার পরে আবার চেষ্টা করুন। গেম খেলার সময় কোনো ইনস্টলেশন প্রক্রিয়া সঞ্চালন করবেন না। ইন্টারনেট সংযোগ ছাড়া অ্যাপ্লিকেশনগুলি পিং ড্রপের সাথে লিঙ্ক করা হয় না।
  • কম্পিউটারকে মডেমের কাছাকাছি রাখাও পিং কম করার একটি দ্রুত এবং সহজ উপায়। আপনার কম্পিউটার এবং আপনার মডেমের মধ্যে কোন শারীরিক বাধা নেই তা নিশ্চিত করুন।

ব্যবহারকারীর মতামত


40.14%
(86 ভোট)

অনুরূপ পোস্ট

Schreibe einen Kommentar