ডোমেইন এবং হোস্টিং এর মধ্যে পার্থক্য কি? – রেজিস্ট্রার ব্লগ

0
ডোমেইন এবং হোস্টিং এর মধ্যে পার্থক্য কি?  – রেজিস্ট্রার ব্লগ

ডোমেইন এবং হোস্টিং এর মধ্যে পার্থক্য কি? একটি ডোমেইন কেনার সময় কি বিবেচনা করা উচিত? হোস্টিং কেনার সময় কি করবেন? আপনি আমাদের নিবন্ধে এই প্রশ্নের উত্তর পড়তে পারেন।

ওয়েবসাইট তৈরি করা একটি প্রক্রিয়া। সাইট ডিজাইন করা, ডোমেইন নাম নির্ধারণ করা, ডোমেইন নাম ক্রয় করা, ওয়েবসাইটটি প্রকাশ করার জন্য হোস্ট করা এবং বিষয়বস্তু তৈরি করা এই কয়েকটি ধাপ।

আপনি একটি সাইট নির্মাণ শুরু করার আগে আপনাকে যা করতে হবে তা হল আপনার ডোমেন নাম নির্ধারণ করা। কারণ পরবর্তী সমস্ত ধাপ ডোমেইন নামের দ্বারা আকৃতির হয়।

ডোমেন নামএকটি ঠিকানা যেখানে ব্যবহারকারীরা আপনার ওয়েবসাইট অ্যাক্সেস করতে পারে। এটি ইন্টারনেটে আপনার অ্যাক্সেস ঠিকানা হিসাবেও সংজ্ঞায়িত করা যেতে পারে। ডোমেন ইন্টারনেট প্রোটোকল ঠিকানাকে উপস্থাপন করে, যা ইন্টারনেটে একটি ওয়েবসাইট খুঁজে পেতে ব্যবহৃত URL। ইন্টারনেটে টার্গেট খুঁজে পাওয়াটা একটা পরিচয়ের মতো।

ওয়েবসাইটে ডোমেইন নামের পছন্দ খুবই গুরুত্বপূর্ণ। আপনার ডোমেন নামটি আপনি যা করেন তা সম্পূর্ণরূপে প্রতিফলিত করা উচিত এবং আপনার লক্ষ্য দর্শকদের জন্য আপনাকে খুঁজে পাওয়া সহজ করে তুলবে। অন্যথায়, আপনার প্রকল্প বা ব্যবসার জন্য আপনার ইচ্ছামত অগ্রগতি করা খুব কঠিন হবে।

এই কারণে, আপনার ডোমেইন নামটি কাজের শুরুতে খুব সাবধানে নির্বাচন করা উচিত, পরবর্তী সমস্ত প্রক্রিয়া বিবেচনা করে। উদাহরণ স্বরূপ, İsimtescil.net একটি ডোমেন নাম এবং এই ডোমেন নামটি একটি ভিন্ন সাইট দ্বারা ব্যবহার করা যাবে না৷ সিস্টেম এই অনুমতি দেয় না. তবে, ডোমেইন নেম এক্সটেনশন ভিন্ন হলে, অন্যান্য সাইট আপনার নাম ব্যবহার করতে পারে। এই কারণে, আপনার ডোমেইন নাম com, net, org আমরা সুপারিশ করি যে আপনি অন্যান্য এক্সটেনশনগুলিও পান যেমন

আমরা এতক্ষণ যে অংশের কথা বলেছি তা ছিল ডোমেইন নাম, অর্থাৎ ডোমেইন সম্পর্কে। একটি ডোমেইন কেনা শুধুমাত্র আপনাকে নামের অধিকার দেয়। ওয়েবে আপনার নাম সম্প্রচার করার জন্য, হোস্টিং পরিষেবা কার্যকর হবে৷

হোস্টিং পরিষেবা একটি ওয়েব হোস্টিং পরিষেবা প্রদানকারী। এটির ডেটা সেন্টার এবং বিশাল সার্ভার রয়েছে যা এটি তার গ্রাহকদের স্থান এবং সংযোগ প্রদান করে। গ্রাহকরা তাদের সার্ভারে তাদের ডেটা এবং ওয়েবসাইট হোস্ট করার জন্য হোস্টিং পান। এই পরিষেবাগুলিতে ইন্টারনেটের সাথে সংযুক্ত সার্ভার নামে বিশেষ কম্পিউটার রয়েছে। সার্ভারগুলি থেমে না গিয়ে সব সময় চলছে।

এটির ওয়েব হোস্টিং পরিষেবা, ডেটা সেন্টার এবং বিশাল সার্ভার রয়েছে, এইভাবে এর গ্রাহকদের স্থান এবং সংযোগ প্রদান করে। তারা ডোমেন নিবন্ধন, ইমেল হোস্টিং পরিষেবা, ইন্টারনেট সংযোগ, উন্নত সুরক্ষা বৈশিষ্ট্য এবং আরও অনেক কিছুর মতো অন্যান্য বৈশিষ্ট্যগুলিও সরবরাহ করে।

এর সংক্ষিপ্ত সংজ্ঞায়, ডোমেইন হল আপনার ওয়েবসাইটের পরিচয়। হোস্টিং হল সেই এলাকা যেখানে আপনার সাইট হোস্ট করা হয়। ডোমেন নাম (ডোমেইন) ve হোস্টিং আমাদের ক্রয় পরিষেবা পর্যালোচনা করতে isimtescil.netতুমি পরিদর্শন করতে পার .

একটি ব্যবসার ওয়েবসাইট যুক্তিযুক্তভাবে তার সবচেয়ে মূল্যবান সম্পদ। এই সত্য দেওয়া, ব্যবসা পেশাদার সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান (SEO) এটা আশ্চর্যজনক নয় যে তারা তাদের সামান্যতম সুবিধাকেও মূল্য দেয় সর্বোপরি, Google, Yandex এবং Bing-এর মতো প্ল্যাটফর্মগুলিতে আপনার ব্যবসার সাথে প্রাসঙ্গিক লাভজনক অনুসন্ধান শব্দ রয়েছে৷ আপনি যখন সঠিক কীওয়ার্ড ম্যাচ ধরবেন, আপনি কম খরচে উচ্চ মুনাফা অর্জন করতে পারবেন। কিন্তু শুধু কীওয়ার্ড নয় ডোমেইন (ডোমেইন নাম) গুণমানটি এমন একটি সরঞ্জাম যা আপনার ব্যবসায় ইতিবাচকভাবে প্রতিফলিত হবে।

আজ, একটি সাধারণ ওয়েব হোস্টিং
আমরা প্রশ্ন বিবেচনা করব: একটি বিশেষ ডোমেইন বয়স (ডোমেন বয়স) সামগ্রিক এসইও কর্মক্ষমতা প্রভাবিত করে? যদিও এটা কতটা গুরুত্বপূর্ণ?

ডোমেন বয়স সম্পর্কে কিছু মিথ

কিছু ব্যবসার মালিক একটি নতুন কোম্পানীর সাইট হোস্ট করতে একটি বিদ্যমান একটি ব্যবহার করে, একা একটি অনন্য URL তৈরি করার পরিবর্তে। ডোমেইন তারা কিনতে পছন্দ করে। এই ধারণার পিছনে যুক্তি হল যে একটি পূর্ব-বিদ্যমান ডোমেনের Google-এর উপরে উপস্থিত হওয়ার একটি উচ্চ সম্ভাবনা রয়েছে কারণ এটি ইতিমধ্যেই সেট আপ করা আছে৷ হ্যা সেটা ঠিক. ইসিমটেসিল

ফলস্বরূপ, আমরা বলতে পারি যে পুরানো ওয়েবসাইটগুলি নতুন ওয়েবসাইটগুলিকে ছাড়িয়ে যায়। তবে এর বেশিরভাগই এসইওকে প্রভাবিত করে এমন অন্যান্য কারণের কারণে। অভ্যন্তরীণ এবং বাহ্যিক লিঙ্ক, পৃষ্ঠার বিষয়বস্তু, মেটা বর্ণনা এবং কীওয়ার্ড অপ্টিমাইজেশান সবই Google-এর অ্যালগরিদমের মধ্যে একটি ওয়েবসাইট কোথায় অবস্থিত তা নির্ধারণে ভূমিকা পালন করে। বাস্তবে, ডোমেন নাম বয়স অনেক বড় সমীকরণে একটি ছোট পরিবর্তনশীল।

ডোমেনের বয়স কখন গুরুত্বপূর্ণ?

একটি ওয়েবসাইট লাইভ হলে ডোমেনের বয়স খুবই গুরুত্বপূর্ণ। সাধারণত, সার্চ ইঞ্জিনের প্রাথমিকভাবে একটি ওয়েবসাইট „ক্রল“ করতে প্রায় তিন মাস সময় লাগে। এর মানে হল যে এটি অসম্ভাব্য যে একটি নতুন ওয়েবসাইট অবিলম্বে মূল অনুসন্ধান পদগুলির জন্য বিশ্লেষণ এবং নিবন্ধন শুরু করবে। কার্যত বলতে গেলে, ব্যবসার মালিকদের এটি বিবেচনা করা উচিত এবং তাদের বিপণন প্রচেষ্টা শুরু করার কয়েক মাস আগে একটি ডোমেন নাম নিবন্ধন করা উচিত। আপনি পেতে চান ডোমেন নাম
আপনি যে ব্যবসা করছেন তার সাথে প্রাসঙ্গিক একটি কীওয়ার্ড থাকা একটি শক্তিশালী ডোমেনের জন্যও গুরুত্বপূর্ণ। এইভাবে, আপনি একটি অনন্য ওয়েবসাইটে বিনিয়োগ করেন।

অবশেষে, ডোমেন বয়স হল এমন একটি টুল যা এসইও জীবনীশক্তির উপর প্রভাব ফেলে। যাইহোক, এই মুহুর্তে, এটি নিশ্চিত করা গুরুত্বপূর্ণ যে প্রতিষ্ঠান এবং উদ্যোক্তারা ডিজিটাল বিপণনের সাধারণ গতিশীলতা বুঝতে পারে। তুমিও isimtescil আপনি ওয়েবসাইটের মাধ্যমে এবং আপনার ব্যবসা বা এন্টারপ্রাইজের জন্য সাশ্রয়ী মূল্যে ডোমেন অনুসন্ধান করতে পারেন। ডোমেইন (ডোমেইন নাম) আপনি কিনতে পারেন!

Ähnliche Beiträge

Schreibe einen Kommentar