ডিজিটালাইজেশনে হোস্টিং পরিষেবার গুরুত্ব – ইস্টেসিল ব্লগ

1
ডিজিটালাইজেশনে হোস্টিং পরিষেবার গুরুত্ব – ইস্টেসিল ব্লগ

এই সময়ে যখন করোনভাইরাস মহামারী সমগ্র বিশ্বকে প্রভাবিত করেছিল, তখন অনেক সংস্থা এবং প্ল্যাটফর্ম ডিজিটাল সংস্থানগুলির মাধ্যমে তাদের প্রক্রিয়াগুলি সম্পাদন করতে শুরু করেছিল! এখন, প্রকল্প, ইভেন্ট এবং ব্যবসায়িক ফলো-আপগুলি আমাদের কম্পিউটার এবং ইন্টারনেটের মাধ্যমে আমাদের বাড়িতে থেকে চলতে থাকে। ডিজিটাল প্রক্রিয়া isimtescil.net আমরা প্রথম থেকেই তার অনুসারী ও সমর্থক। এই নিবন্ধে, আমরা আপনার সাথে হোস্টিংয়ের ধারণাটি বিস্তারিতভাবে ভাগ করতে চেয়েছিলাম।

হোস্টিংইন্টারনেটে একটি সার্ভারে ওয়েবসাইট বা অ্যাপ্লিকেশনের জন্য স্টোরেজ স্পেস প্রদানের জন্য একটি পরিষেবা। একবার আপনার ওয়েবসাইটটি ইন্টারনেটে উপলব্ধ করা হলে, এটি ইন্টারনেটের সাথে সংযুক্ত অন্যান্য কম্পিউটার দ্বারা অ্যাক্সেস করা যেতে পারে।

ওয়েব হোস্টিং কিভাবে কাজ করে

ওয়েব হোস্ট হল এমন কোম্পানি যারা ইন্টারনেটে ওয়েবসাইট হোস্ট করার জন্য তাদের পরিষেবা এবং প্রযুক্তি লিজ দেয়। হোস্টিং কোম্পানি আপনার ওয়েবসাইট হোস্ট করার পরে, ব্যবহারকারীরা তাদের ওয়েব ব্রাউজারে আপনার ওয়েব ঠিকানা টাইপ করে সাইটটি অ্যাক্সেস করতে পারে। যখন তারা এটি করে, তাদের কম্পিউটার সার্ভারের সাথে সংযোগ করে যেখানে আপনার ওয়েবসাইট হোস্ট করা হয়। সার্ভার পালাক্রমে আপনার ওয়েব ভিজিটরের কাছে আপনার ওয়েব ব্রাউজারে ওয়েবসাইটটি প্রদর্শন করবে (আপনার স্টোরেজে সঞ্চিত ফাইলগুলি পাঠাবে)।

ওয়েব হোস্টিং স্ববিরোধীভাবে সহজ এবং জটিল। যাদের লক্ষ্য হল সুপরিচিত এবং খুব সুপরিচিত কোম্পানিগুলির সাথে যেকোন সংখ্যক ব্যবসা শুরু করা এবং বৃদ্ধি করা, অনলাইন ওয়েব হোস্টিং তাদের চাহিদা মেটাতে পারে। ওয়েব মার্কেটে হোস্টিং একটি খুব প্রতিযোগিতামূলক পরিবেশ প্রদান করে, এবং আপনি ব্যক্তিগত সুপারিশ চাইতে এবং আপনার বিভিন্ন প্রয়োজন মেটাতে সক্ষম হওয়ার জন্য অনলাইন পর্যালোচনাগুলি দেখতে চাইবেন৷ আপনার একটি সুপরিচিত কোম্পানির সাথে কাজ করা উচিত যা হোস্টিং চাহিদা পূরণের সুযোগ দেয়, যেমন 24/7 গ্রাহক সহায়তা এবং অনলাইন সহায়তা।

কিভাবে সঠিক ওয়েব হোস্টিং প্যাকেজ নির্বাচন করবেন?

বেশ কিছু ওয়েব হোস্টিং অপশন আছে। কোনটি আপনার ব্যবসার জন্য সঠিক হবে তা জানতে, আপনি নিজেকে এই প্রশ্নগুলি জিজ্ঞাসা করতে পারেন। আপনি অনলাইনে কতটা ওয়েব ট্রাফিক হোস্ট করার পরিকল্পনা করছেন – একটি ব্লগ, একটি ই-কমার্স পোর্টাল, একটি নিউজ ওয়েবসাইট, ইত্যাদি। এবং আপনার ওয়েবসাইট হোস্ট করার জন্য প্রয়োজনীয় পরিকাঠামো কতটা শক্তিশালী হওয়া উচিত।

আপনার ওয়েবসাইটের লক্ষ্য কি? আপনি কত দ্রুত নিজেকে আপনার অনলাইন ব্যবসা প্রসারিত করতে দেখেন?

কয়টা হাত ধরতে হবে?

আপনার উত্তর নির্ধারণ করবে আপনার কতটা প্রয়োজন:

  • স্টোরেজ স্পেস
  • ব্যান্ড প্রস্থ
  • নিয়ন্ত্রণ – আপনার সার্ভারের রুট নিয়ন্ত্রণ করা কি গুরুত্বপূর্ণ?
  • খরচ – আপনি কতটা চান বা খরচ করতে চান?
  • আপনি কিভাবে জানেন যে কোন ওয়েব হোস্টিং প্রদানকারীর সাথে অংশীদার হবেন?
  1. শেয়ার্ড হোস্টিং:

আপনার যদি একটি স্টার্টআপ ব্লগ বা ছোট ব্যবসা থাকে, শেয়ার্ড হোস্টিং শুরু করার জন্য একটি ভাল বিকল্প। এটি সবচেয়ে সাশ্রয়ী মূল্যের হোস্টিং বিকল্প উপলব্ধ কারণ আপনার সার্ভার স্থান অন্যান্য ওয়েবসাইট দ্বারা ভাগ করা হয়৷ এটা সহজ এবং ব্যবহার করা সহজ. অন্যদিকে, যেহেতু আপনি একই সার্ভারে একাধিক অন্যান্য ওয়েবসাইটের সাথে স্থান এবং সংস্থান ভাগ করছেন, অন্য ওয়েবসাইট ওভারলোড করার ফলে আপনার ওয়েবসাইট ধীর হয়ে যাবে। আপনার সার্ভারের উপর খুব কম নিয়ন্ত্রণ আছে।

আপনার যদি একটি ওয়ার্ডপ্রেস ব্লগ বা ওয়েবসাইট থাকে, তবে এটি একটি ওয়ার্ডপ্রেস হোস্টিং প্যাকেজ কেনার সুপারিশ করা হয় কারণ এটি আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য বিশেষভাবে অপ্টিমাইজ করা হয়েছে।

আপনি যদি হোস্টিং ব্যবসায় প্রবেশ করতে চান, রিসেলার হোস্টিং কেনার মাধ্যমে আপনি মূল হোস্টিং কোম্পানির দ্বারা প্রদত্ত একই হোস্টিং পরিষেবাগুলি ভাড়া বা পুনরায় বিক্রি করতে পারবেন৷ রিসেলার হোস্টিংয়ের সাথে, আপনি শীর্ষস্থানীয় ওয়েব হোস্ট দ্বারা অফার করা অন্যান্য সমস্ত ওয়েব পরিষেবাও বিক্রি করতে পারেন।

ডেডিকেটেড হোস্টিং আপনাকে আপনার সার্ভারের প্রশাসনিক নিয়ন্ত্রণে সম্পূর্ণ অ্যাক্সেস দেয়। আপনি যে কোনো সফটওয়্যার ইন্সটল করতে বেছে নিতে পারেন।

VPS হোস্টিংয়ের একটি উচ্চতর, আরও শক্তিশালী এবং আরও উন্নত শেয়ার্ড হোস্টিং ফর্ম

আপনি এটা মনে হতে পারে. অন্যান্য ওয়েবসাইটগুলির সাথে একটি সার্ভার ভাগ করার সময়, আপনাকে এমন সংস্থানগুলি বরাদ্দ করা হয় যা অন্যান্য বৈশিষ্ট্যগুলির সাথে ভাগ করা হয় না৷ আপনি একটি ডেডিকেটেড সার্ভার সামর্থ্য না করতে পারেন, একটি VPS যেতে উপায়.

তুমিও সেরা হোস্টিং আপনার প্যাকেজ নির্বাচন করে, আপনি আপনার ব্র্যান্ড বা প্রতিষ্ঠানের জন্য ডিজিটালাইজেশন প্রক্রিয়ার প্রথম পদক্ষেপ নিতে পারেন! হোস্টিং সম্পর্কে আরো পর্যালোচনা করতে https://www.isimtescil.net/hosting/paketleri.aspx আপনি আমাদের সাইট পর্যালোচনা করতে পারেন.

Ähnliche Beiträge

Schreibe einen Kommentar