গুগল নতুন স্প্যাম অ্যালগরিদম আপডেট উপস্থাপন করে – নাম নিবন্ধন ব্লগ

1
গুগল নতুন স্প্যাম অ্যালগরিদম আপডেট উপস্থাপন করে – নাম নিবন্ধন ব্লগ

গুগলের নতুন জুন স্প্যাম অ্যালগরিদম আপডেট উপস্থাপন করা হয়েছে। গুগল গত সপ্তাহে তার নতুন স্প্যাম অ্যালগরিদম আপডেট রোলআউটটি এই সপ্তাহে একটি নতুন আপডেটের সাথে গুটিয়েছে। তাই এই নতুন অ্যালগরিদম আপডেট কি গুগল উপস্থাপন করেছে? আপনি আমাদের নিবন্ধে এই প্রশ্নের উত্তর পড়তে পারেন।

23 জুন, Google নতুন স্প্যাম অ্যালগরিদম আপডেটের রোলআউটটি শীঘ্রই আরেকটি আপডেটের সাথে এক সপ্তাহ পরে অনুসরণ করে। বেশিরভাগ ওয়েবসাইটের চিন্তা করার কিছু নেই এবং র‌্যাঙ্কিংয়ে কোনো পরিবর্তন দেখতে পাবে না। Google-এর স্প্যামের সংজ্ঞা নিম্ন-মানের সাইটগুলিতে ফোকাস করে এমন একটি আপডেটের প্রতিবেদন করেছে যা ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য প্রদান বা ম্যালওয়্যার ইনস্টল করার জন্য প্রতারণা করে।

নতুন স্প্যাম আপডেট ফিশিং স্ক্যামগুলিকেও লক্ষ্য করবে বলে আশা করা হচ্ছে৷ এই আপডেটে, মনোযোগ দেওয়া উচিত; আপনি যদি জুন মাসে স্প্যাম আপডেটের পরে আপনার সাইটের র‌্যাঙ্কিংয়ে হঠাৎ করে কমে যেতে দেখেন, তাহলে আপনাকে আপনার সাইটের নিরাপত্তা পরীক্ষা করতে হবে এবং সম্ভাব্য আক্রমণের লক্ষণগুলি দেখতে হবে।

অবিশ্বস্ত ফলাফলের জন্য Google অনুসন্ধান বিজ্ঞপ্তি সতর্কতা

গুগল গবেষণা দলের উপসংহার অনুযায়ী, এটি ব্যবহারকারীদের কাছে অবিশ্বস্ত ফলাফল হাইলাইট করতে পারে। তারা একটি নতুন অনুসন্ধান বৈশিষ্ট্য পরীক্ষা করছে যা অনুসন্ধানের ফলাফলে নতুন পৃষ্ঠাগুলি দেখানো হলে অনুসন্ধানকারীকে অবহিত করে, যা নির্ভরযোগ্য হতে পারে এবং নাও হতে পারে। ধারণাটি সূক্ষ্মভাবে একটি বিবৃতি নিয়ে আসা যা পড়ে: „এই ফলাফলগুলি দ্রুত পরিবর্তিত হচ্ছে বলে মনে হচ্ছে।“ অথবা „যদি এই বিষয়টি নতুন হয়, তবে এটি কখনও কখনও নির্ভরযোগ্য উত্স দ্বারা ফলাফল জমা দিতে সময় নিতে পারে।“

গুগল কর্তৃপক্ষ এই বিষয়ে একটি বিবৃতিতে বলেছে যে এটি ব্যবহারকারীকে তার প্রশ্নের জন্য সবচেয়ে উপযুক্ত এবং নির্ভরযোগ্য পৃষ্ঠা খুঁজে পেতে সহায়তা করবে। নতুন পৃষ্ঠাগুলিতে নির্ভরযোগ্য তথ্য থাকতে পারে, তবে নির্ভরযোগ্য অনুসন্ধান ফলাফল তৈরি করতে Google-এর সময় প্রয়োজন।

Ähnliche Beiträge

Schreibe einen Kommentar