কিভাবে ডোমেইন পাবেন? – রেজিস্ট্রার ব্লগ

4
কিভাবে ডোমেইন পাবেন?  – রেজিস্ট্রার ব্লগ

ওয়েবসাইট; এটি এমন একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম যা ডিজিটাল পরিবেশে প্রতিষ্ঠান, ব্যক্তি বা কোম্পানির অস্তিত্ব দেখায়। প্রতিষ্ঠান, ব্যক্তি বা কোম্পানি, পণ্য বা পরিষেবা, যোগাযোগের তথ্য, সোশ্যাল মিডিয়া প্রোফাইলের লিঙ্ক ইত্যাদি সম্পর্কে তথ্য। ইন্টারনেটে সকলের কাছে অ্যাক্সেসযোগ্য এবং অ্যাক্সেসযোগ্য হওয়ার জন্য অনেকগুলি বিভাগ সহ ওয়েবসাইটগুলির একটি ডোমেন নাম প্রয়োজন৷

ডোমেইন হল ইন্টারনেটে একটি ওয়েবসাইটের নাম এবং লিঙ্ক। ডোমেন অধিগ্রহণ প্রক্রিয়া এটি ছাড়া, সার্চ ইঞ্জিনে র‍্যাঙ্ক করা এবং আপনার সম্ভাব্য লক্ষ্য দর্শকদের কাছে পৌঁছানো আপনার ওয়েবসাইটের পক্ষে সম্ভব নয়। ইসিমটেসিল এই নিবন্ধে, আমরা ডোমেইন অধিগ্রহণ প্রক্রিয়া নিয়ে আলোচনা করব যা ডিজিটাল পরিবেশে আপনার ওয়েবসাইটের পরিচয় তৈরি করে।

একটি ডোমেন কেনার আগে কি বিবেচনা করা উচিত?

আপনার ডোমেইন নামটি স্মরণীয় হওয়া খুবই গুরুত্বপূর্ণ। আপনার টার্গেট শ্রোতাদের দ্বারা কঠিন এবং দীর্ঘ ডোমেন নামগুলি ভুলে যেতে পারে এবং তারা যখন আপনার সাইটে প্রবেশ করতে চায় তখন আপনার ওয়েবসাইট খুঁজে পেতে তাদের অসুবিধা হতে পারে। এই কারণে, সবচেয়ে ছোট সম্ভাব্য ডোমেন নাম নির্বাচন করা খুবই গুরুত্বপূর্ণ যা আপনাকে সবচেয়ে ভালোভাবে প্রকাশ করে।

ডোমেন নাম আপনার ব্যবসার সাথে সম্পর্কিত যে এটি মনে রাখা সহজ করে তোলে। যেমন; যেহেতু আমাদের কাছে ডোমেইন, হোস্টিং, সার্ভার, এসএসএল, ব্র্যান্ড রেজিস্ট্রেশনের মতো পরিষেবা রয়েছে isimtescil.net ডোমেইন নামটি ব্র্যান্ড এবং পরিষেবাগুলিকে প্রতিফলিত করে। যদি আমরা এমন একটি ডোমেন নাম বেছে নিতাম যা কাজের জন্য উপযুক্ত নয় এবং ব্যবসার ক্ষেত্র প্রতিফলিত না করে, তাহলে আমাদের প্রাসঙ্গিক লক্ষ্য দর্শকদের কাছে পৌঁছানো আমাদের পক্ষে খুব কঠিন ছিল।

আপনি ডোমেইন ইতিহাস চেক করা উচিত. ডোমেইন নামটি এর আগেও বিভিন্ন সেক্টরে ব্যবহার করা হয়েছে এবং অনেকেই হয়তো সেই সেক্টরের সাথে পরিচিত হয়েছেন। এটি একটি নতুন কর্পোরেট পরিচয় তৈরির আপনার ধাপকে জটিল করে তোলে। বা খারাপ, ডোমেইন নাম নিষিদ্ধ করা হতে পারে. এটি আপনার নাগাল এবং SEO প্রচেষ্টাকে গুরুতরভাবে প্রভাবিত করে। এমন পরিস্থিতি এড়াতে „ডোমেইন নাম কি নিষিদ্ধ?“ প্রশ্ন জিজ্ঞাসা করতে ভুলবেন না এবং ডোমেইন নাম প্রশ্ন আমরা সুপারিশ করছি যে আপনি করবেন।

ইংরেজি অক্ষর সামঞ্জস্য মনোযোগ দিন। উদাহরণস্বরূপ, ইংরেজি বর্ণমালায় „ğ“ অক্ষরটি পাওয়া যায় না। আপনি আপনার ডোমেইন নামে এই ধরনের অক্ষর অন্তর্ভুক্ত না করার যত্ন নিতে পারেন। উদাহরণস্বরূপ, „সলিড জুতা“ থেকে „ভাল মানের জুতা“ ভাল হতে পারে।

ডোমেন অধিগ্রহণ পর্যায়

একটি ডোমেন পাওয়ার জন্য আপনাকে কিছু সাধারণ পদক্ষেপ অনুসরণ করতে হবে। আমরা আপনার জন্য এই পদক্ষেপগুলি পর্যালোচনা করেছি:

প্রথম ধাপ: একটি বিশ্বস্ত ডোমেন ফার্ম চয়ন করুন

তুরস্ক এবং বিশ্বে অনেক ডোমেইন প্রদানকারী রয়েছে। এই কোম্পানিগুলির মধ্যে নির্বাচন করার সময়, কোম্পানির নির্ভরযোগ্যতা বিবেচনা করা সবচেয়ে গুরুত্বপূর্ণ মানদণ্ডগুলির মধ্যে একটি। এই মুহুর্তে, আপনার নির্ভরযোগ্য ডোমেন প্রদানকারীদের সাথে কাজ করা উচিত। তুরস্কের প্রাচীনতম ডোমেইন প্রদানকারী কোম্পানি ইসিমটেসিল আমরা বছরের পর বছর ধরে আমাদের গ্রাহকদের প্রয়োজনীয় সমস্ত ক্ষেত্রে ডিজিটাল সমাধান অফার করে আসছি।

দ্বিতীয় ধাপ: আপনি যে ডোমেন নামটি কিনতে চান তা জিজ্ঞাসা করুন

আপনি আপনার স্বপ্নের চাকরির জন্য সঠিক শর্ত তৈরি করতে পারেন যা আপনি বছরের পর বছর ধরে প্রতিষ্ঠা করার পরিকল্পনা করছেন। ঠিক যখন কাজ আসে এবং আপনি প্রস্তুতি শুরু করেন, তখন আপনার প্রথমে ডোমেইন নাম নেওয়া খুবই গুরুত্বপূর্ণ। এর জন্য, আপনি যে ডোমেইন নামটি কেনার পরিকল্পনা করছেন তা অবশ্যই অন্য কোনও সংস্থা বা ব্যক্তি দ্বারা নেওয়া উচিত নয়। অন্য কথায়, আপনি যদি ডোমেনটি অনুসন্ধান না করেই কর্পোরেট পরিচয় অধ্যয়ন শুরু করেন, তাহলে আপনার কাজ নষ্ট হয়ে যেতে পারে। nametescil.net এর মাধ্যমে ডোমেইন অনুসন্ধান এটি করার মাধ্যমে, আপনি যে ডোমেইন নামটি কিনতে চান তা কেনার জন্য উপযুক্ত কিনা তা আপনি দ্রুত খুঁজে পেতে পারেন।

আপনি যে ডোমেন নামটি চান সেটি খালি থাকলে, আপনি তা অবিলম্বে পেতে পারেন, এবং যদি এটি একটি ভিন্ন কোম্পানি দ্বারা ব্যবহার করা হয়, তাহলে আপনি বিকল্প ডোমেন নামের উপর ফোকাস করতে পারেন এবং আপনার জন্য সবচেয়ে উপযুক্ত একটি বেছে নিতে পারেন।

তৃতীয় ধাপ: ডোমেন অধিগ্রহণ প্রক্রিয়া

আপনার নামে নিবন্ধিত হওয়ার জন্য আপনি যে ডোমেন নামটি বেছে নিয়েছেন তার জন্য, আপনি istescil.net এর ডোমেন নিবন্ধনের মাধ্যমে এগিয়ে যেতে পারেন এবং আপনি যে এক্সটেনশনগুলি কিনতে চান তার জন্য কার্ট বিকল্পটি নির্বাচন করে এবং ডোমেনের জন্য অর্থ প্রদান করে এগিয়ে যেতে পারেন। আপনার বেছে নেওয়া নাম। শেষ বিন্দুতে, নতুন ডোমেন ঠিকানা অনুমোদিত হয় এবং লেনদেন সম্পন্ন হয়।

ডোমেন অধিগ্রহণ প্রক্রিয়া এমনকি আপনি শুধুমাত্র একটি এক্সটেনশন ব্যবহার করলেও, আমরা সুপারিশ করি যে আপনি আপনার ডোমেনের জন্য সবচেয়ে জনপ্রিয় অন্য এক্সটেনশনগুলি পান৷ যেমন; যদিও nametescil.net এক্সটেনশনটি ওয়েবসাইটে ব্যবহৃত ডোমেন নাম, তবে সতর্কতা হিসাবে .com-এর মতো পরিচিত এবং ব্যবহৃত এক্সটেনশনগুলি নেওয়া গুরুত্বপূর্ণ।

একটি ডোমেন কেনার জন্য টিপস

যেকোনো প্রক্রিয়ার মতো, একটি ডোমেইন নাম পাওয়া ভালো গবেষণা দিয়ে শুরু হয়। প্রথমত, ইন্টারনেট সার্ফিং করার সময় গড় ইন্টারনেট ব্যবহারকারী কী আশা করতে পারে তা আপনার সঠিকভাবে বিশ্লেষণ করা উচিত। এর জন্য, আপনি জনপ্রিয় কীওয়ার্ড এবং অনুসন্ধানের শব্দগুলি সম্পর্কে গবেষণা করতে পারেন এবং ব্যবহারকারীরা সবচেয়ে বেশি ক্লিক করে এমন কীওয়ার্ডগুলি নির্ধারণ করতে পারেন। এগুলোর উপর ভিত্তি করে একটি ডোমেইন বেছে নেওয়া উপযুক্ত হবে।

আপনার ডোমেন নাম নির্বাচন করার সময়, আমরা আপনাকে „-“ বা সংখ্যার অনুপস্থিতিতে মনোযোগ দেওয়ার পরামর্শ দিই। যখন ব্যবহারকারীর অভ্যাসগুলি পরীক্ষা করা হয়, তখন দেখা যায় যে এই ধরনের ডোমেন নামগুলি ইন্টারনেটে খুঁজে পাওয়া বা মনে রাখা আরও কঠিন।

সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়গুলির মধ্যে একটি হল একটি অনুরূপ ডোমেন নাম বিভিন্ন কোম্পানি দ্বারা ব্যবহার করা হতে পারে। এটি আপনার ব্র্যান্ড ইমেজকে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত করতে পারে। এটি প্রতিরোধ করার জন্য, একটি বিশদ পরীক্ষা করা সঠিক হবে।

অবশেষে, আপনার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট তৈরি করার পাশাপাশি আপনার ডোমেন নাম পাওয়া খুবই গুরুত্বপূর্ণ। এইভাবে, আপনি সমস্ত সামাজিক মিডিয়া চ্যানেলে একই এক্সটেনশন ব্যবহার করতে পারেন। অন্যথায়, আপনি যে নামগুলি ব্যবহার করার পরিকল্পনা করছেন তা বিভিন্ন ব্যক্তি বা প্রতিষ্ঠান দ্বারা নেওয়া হতে পারে।

Ähnliche Beiträge

Schreibe einen Kommentar